অদ্ভুত চাকুরি ! ৯ ঘণ্টা ঘুমালে বেতন পাওয়া যাবে ১ লাখ টাকা!

রাতে ঘুম হয় না, অথবা ঘুমের অভ্যাস চলে গিয়েছে? রাতে কিছুতেই ঘুমোতে পারেন না? সেই সব মানুষকে ঘুমের এমন সমস্যা থেকে মুক্তি দিতে উদ্যোগী হয়েছে ‘ওয়েকফিট’ নামের একটি সংস্থা। তাদের দেয়া শর্ত অনুযায়ী, প্রতিদিন প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমালে পেয়ে যাবেন এক লাখ টাকার পারিশ্রমিক!

সম্প্রতি ‘ইনসমনিয়ায়’ ভোগা বা রাতে ঘুম হয় না এমন মানুষদের এ সমস্যা থেকে মুক্তি দিতে একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম চালু করেছে ‘ওয়েকফিট’ (Wakefit) নামের বেঙ্গালুরুভিত্তিক একটি ভারতীয় সংস্থা। এই ইন্টার্নশিপ প্রোগ্রামে চাকরি নেওয়া যে কেউ দৈনিক ৯ ঘণ্টা ঘুমাতে পারলেই পাবেন পারিশ্রমিক। এর জন্য সংস্থাটির ওয়েবসাইটে একটি বিজ্ঞাপনও দেওয়া হয়েছে।

বিজ্ঞাপনে বলা হয়, এই ইন্টার্নশিপ প্রোগ্রামটি ১০০ দিনের। যার নাম দেওয়া হয়েছে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’। কেউ যদি প্রতিদিন রাতে তার পছন্দের শোগুলো না দেখে ৯ ঘণ্টা করে ঘুমাতে পারে, তাহলে তাকেই খুঁজছে সংস্থাটি। এই প্রকল্পে কাজ করা ব্যক্তিকে ১ লাখ রুপি বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ২০ হাজার টাকা দেওয়া হবে।

তবে অন্যান্য চাকরির মতো এই ইন্টার্নশিপ প্রোগ্রামে আবেদনকারী প্রার্থীরও কিছু যোগ্যতা থাকতে হবে। সেগুলো হচ্ছে-

এমন প্রার্থীই এই প্রকল্পে কাজ করার সুযোগ পাবেন, যিনি কিনা বিছানায় শোয়ার ১০ থেকে ২০ মিনিটের মধ্যেই ঘুমিয়ে পড়তে পারেন।যিনি সুযোগ পেলেই যে কোন সময় যেখানে-সেখানে ঘুমিয়ে পড়তে পারেন।

প্রার্থী বেশি রাত পর্যন্ত জেগে থাকতে পারবেন না। পাশাপাশি নিজের মোবাইল ফোনে টানা নোটিফিকেশন আসলেও প্রার্থীকে তা অগ্রাহ্য করায় পারদর্শী হতে হবে। ঘুমানোর সময় জগতের সকল কিছু দূরে রেখে শুধু ঘুমাতে হবে।

এছাড়া ইন্টার্নদের ওয়েকফিটের দেওয়া ম্যাট্রেসে ঘুমাতে হবে। ঘুমের সময় প্রার্থীর ঘুমের নানা দিক স্লিপ ট্র্যাকারের মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে। পাশাপাশি ভালো ঘুমের জন্য প্রার্থীকে পরামর্শও দেওয়া হবে।

তাই দেরি না করে এখনই আবেদন করে ফেলুন মোটা অঙ্কের এই ইন্টার্নশিপ প্রোগ্রামে।