বিএনপির সব রঙিন খোয়াব উবে গেছে: কাদের

টিবিটি জাতীয়: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সব রঙিন খোয়াব উবে গেছে। আপনাদের সারাজীবন খোয়াবই দেখে যেতে হবে, আন্দোলন আর হবে না। আজ সোমবার দুপুরে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে বিএনপিকে উদ্দেশ্য করে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এখন আর আন্দোলন করে কোনো লাভ হবে না। মানুষ এখন নির্বাচনমুখী। নির্বাচনের প্রস্তুতি নিন। সেমিফাইনাল খেলা কিন্তু ইতোমধ্যে শুরু হয়ে গেছে। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনেও জাতীয় পার্টির সঙ্গে জোট হবে কি না, তা এখনই বলা সম্ভব নয়। নির্বাচনের আগে এসব নিয়ে আলাপ হবে।

তারপর কার সঙ্গে জোট করা যাবে, তা ঠিক করব।

এরশাদকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা কতটা আসন চান আমরা সেটা জানি। তাছাড়া আমাদের কাছে তালিকা আছে। এটা তো পত্রিকায় দেওয়ার দরকার নেই। কোটা আন্দোলনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, শুনলাম কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া চারজনের একজন ছাত্রশিবির করেন। যদি এমন হয় তবে যেমন কুকুর তেমন মুগুর দেওয়া হবে।

এরশাদ সাহেব বয়স্ক মানুষ, তার কথা ধরতে নেই: হানিফ

336

 
টিবিটি জাতীয়: সাবেক রাষ্ট্রপতি এরশাদের বয়স এখন প্রায় ৯০। একজন বয়স্ক মানুষ কখন কি বলে সেই কথা ধরতে নেই। কয়েক দিন আগেও এরশাদ সাহেব আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে ৭০টি আসনে ভোট করতে চেয়েছিলেন। আবার উনি বলছেন আওয়ামী লীগের জনপ্রিয়তা শূন্য। যদি তাই হয় তবে উনি জোট করতে চাইলেন কেন?

আসলে এরশাদ সাহেবের অনেক বয়স হয়েছে তাই কখন কি বলে সেটা আমলে নেওয়ার কোনো মানে নেই। বললেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

সোমবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া স্টেডিয়ামে ওয়াল্টন প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের উদ্বোধনের সময় সাংবাদিকদের এসব কথা বলেন। বিএনপি আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবে এ প্রসঙ্গে হানিফ বলেন, আমরা বারবারই বলছি, আইনি প্রক্রিয়া ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়। কারণ দণ্ডিত কোনো ব্যক্তিকে আন্দোলন করে মুক্ত করা যায় না।

তিনি আরও বলেন, যারা আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করার কথা বলছেন তারা আসলে তার মুক্তি চান না। এজন্য তারা নাটক করছেন। তিনি আরও বলেন, যিনি এতিমের টাকা আত্মসাতের দায়ে দণ্ডিত তার কাছ থেকে নৈতিকতা আশা করা যায় না। নৈতিকতা, সততা, গণতন্ত্র হারিয়ে খালেদা জিয়া এখন একজন দণ্ডিত কয়েদি।

এসময় হানিফের সঙ্গে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, নির্বাহী সদস্য আফরোজা আক্তার ডিউ, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব প্রমুখ। এই ক্রিকেট লীগে ১৪টি দল অংশ নিচ্ছে। উদ্বোধনী খেলায় অংশ নেয় অ্যাথলেটিক ও তরুণসংঘ ক্লাব।

The Bangladesh Today.com