যে একটি কারণে উইন্ডিজের কাছে হেরেছে তামিমদের বিশ্ব একাদশ!

গতকাল বিশ্বএকাদশ ওয়েষ্ট ইণ্ডিসের কাছে যেন পাত্তাই পেলোনা। বর ব্যবধানে হেরে গেল বিশ্বে একাদশ। বিশ্ব একাদশে বাংলাদেশের হয়ে খেলেছিলেন তামিম ইকবাল। ৭২ রানের বিশাল ব্যবধানে হেরে যায় বিশ্বএকাদশ। ওয়েষ্ট ইন্ডিসের দেওয়া ১৯৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১২৭ রানে গুটিয়ে যায় বিশ্বএকাদশ। ১৬.৪ ওভারে এই রান করে বিশ্বএকাদশ।

এত বাঘা বাঘা প্লেয়ার নিয়ে সাজানো হল বিশ্বএকাদশ তবে কেন তারা হেরে গেল। এখানে একটি কথা সবাই জানেন এক এক দেশ থেকে খেলোয়ার নিয়ে সাজানো হয় এই বিশ্বএকাদশ। তবে কি এই খেলোয়ার দের মধ্যে তেমন দলীয় মনোভাব গড়ে উঠেনি। না একে অপরকে মেনে নিতে পারেনী। আমারা জানি ক্রিকেট ভদ্র খেলা তবে সেখানে খেলা নিয়ে যে দেশে দেশে রাষারেশি নাই সেটা বলা যাবেনা। বিশ্বএকাদশের খেলোয়ারদের মনে হয়েছে অকাতরে উইকেট বিলিয়ে দিয়েছেন তারা। জাষ্ট গেছেন খেললেন কিন্তু দলীয় কোন মোটিভ ছিল না এখানে। যেটা তাদেরকে জয়ের বন্দরে নিয়ে যেতে পারত।

অনেকেই মনে করছেন ছন্নছাড়া একটা দল ছিল বিশ্বএকাদশ। তাই এই একটি কারণে হেরেছে তামিমদের বিশ্বএকাদশ! তবে কয়েকজন যে দ্বায়ীত্ব নিয়ে খেলছেন সেটা না বললে তাদের প্রতি অন্যায় করা হবে। কিন্তু টিম ওয়ার্কের অভাবেই হেরেছে বিশ্বএকাদশ। রশিদখান আইপিএলে চমক দেখালেন কিন্তু বিশ্বএকাদশে দেখার অপেক্ষায় ছিল তার ভক্তরা হ্যা তিনি নিয়েছেন ২ উইকেট তবে রান দিয়েছেন ৪৮টি ২৪ বলে।

যাইহোক ওয়েষ্ট ইন্ডিস দেখিয়ে দিয়েছে বিশ্ব তাদের কাছে তুচ্ছে একাদশ।