খালেদাকে দেওয়া জামিন স্থগিত রেখে রাষ্ট্রপক্ষকে যে আদেশ দিয়েছে আপিল বিভাগ

কুমিল্লার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত রেখে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল করতে বলেছেন আপিল বিভাগবৃহস্পতিবার (৩১ মে) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। ২৪ জুন এ বিষয়ে শুনানির জন্য দিনও ধার্য করেছেন আদালত।রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। খালেদার পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন।

খালেদা দৃষ্টিহীন হয়ে যেতে পারেন, শঙ্কা নজরুলের

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমাদের নেত্রী খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন তার সঠিক চিকিৎসা না হলে তিনি পঙ্গু ও দৃষ্টিহীন হয়ে যেতে পারেন। কিন্তু সরকার রাজনৈতিক প্রতিহিংসায় তার চিকিৎসা করাচ্ছে না।বুধবার (৩০ মে) বিকেলে রাজধানীর গুলশানের একটি হোটেলে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেননজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধারের নেত্রী। দেশে বর্তমানে কোনো গণতন্ত্র নেই। এজন্য গণতন্ত্র ফিরিয়ে আনতে খালেদা জিয়ার নেতৃত্ব এখন বড় প্রয়োজন। কিন্তু সরকার তাকে রাজনৈতিক কারণে গ্রেফতার করে একটি পরিত্যাক্ত কারাগারে রেখেছে। হারানো গণতন্ত্র ফিরিয়ে আনতে ২০ দলসহ সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে।

তিনি বলেন, জনগণ এখন বড়ই কষ্টে আছে। দরিদ্র মানুষ আরো দরিদ্র হচ্ছে। আর ধনিরা বিদেশে কোটি কোটি টাকা পাচার করছে। সরকারের মন্ত্রীদের সন্তানরা বিদেশে কোটি কোটি টাকা পাচার করছে। সরকার জনগণের স্বার্থের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এর বিরুদ্ধে প্রতিবাদ করা সবার কর্তব্য।

জমিয়তের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমীর সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দির সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, মুসলিম লীগের সভাপতি কামরুজ্জামান খান, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মাওলানা ঈসা শাহেদী, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, যুগ্ম-সম্পাদক আসাদুর রহমান খান, কল্যাণ পার্টির সিনিয়র ভাইস-চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, জমিয়তে উলামায়ে ইসলামের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, সাংগঠনিক সম্পাদক উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম-মহাসচিব বাহাউদ্দিন যাকারিয়া, তাফাজ্জল হক আজিজ, ফজলুল করিম কাসেমী, মাওলানা মোহাম্মদ উল্লাহ জামী প্রমুখ।

amardesh247.com