এইমাত্র পাওয়া গেল তামিমদের ম্যাচ নিয়ে একটি দুঃসংবাদ

বাংলাদেশ সময় রাত এগারোটায় মাঠে নামার কথা রয়েছে বিশ্ব একাদশ এবং ওয়েস্ট ইন্ডিজ একাদশের। গত বছর ঘূর্ণিঝড় ‘ইরমার’ ও ‘মারিয়ার’ আঘাতে ক্যারিবিয়ান অঞ্চলে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়। যেটার আঘাত এখনো কাটিয়ে উঠতে পারেনি নিম্ন আয়ের দেশগুলো।

তাদেরকে সাহায্য করতেই আজ একটি প্রদর্শনী ম্যাচ খেলতে নামার কথা দুই দলের।বিশ্ব একাদশে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। কিন্তু এই ম্যাচে তামিমদের মাঠে নামা নিয়েই তৈরি হয়েছে শঙ্কা। ম্যাচের ভেন্যু লর্ডসের আবহাওয়ার পুর্বাভাসে দেখা যাচ্ছে ম্যাচ শুরুর সময়ে বজ্রপাতসহ ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময় রাত এগারোটায় শুরু হওয়ার কথা ম্যাচটি। ঠিক ওই সময়েই লর্ডসের তাপমাত্রা নেমে যাবে ১৬ ডিগ্রি সেলসিয়াসে এবং শুরু হবে ভারী বর্ষণ। এর সাথে থাকবে বজ্রপাত। টানা এক ঘণ্টা বৃষ্টির পর পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা জানাচ্ছে আবহাওয়ার পুর্ভাবাস।

এমনটা হলে হয়তো ঘণ্টাখানেক পিছিয়ে রাত বারোটায় শুরু হবে তামিমদের ম্যাচ।এই ওপেনার ঘরের মাঠ মিরপুরের সাথে ইংল্যান্ডকে একই সুতোয় বেঁধেছেন। স্মৃতিচারণ করেছেন গত বছর ইংল্যান্ডের মাটিতে খেলে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির। প্রথম ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে পাওয়া সমর্থনকে তিনি অবিশ্বাস্য বলে মূল্যায়ন করেছেন।

আমি সবসময় ইংল্যান্ডকে ঘরের বাইরে আরেকটা ঘর বলি। কারণ এখানে অনেক বাংলাদেশী থাকেন। আমার মনে আছে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে আমরা ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলাম। আমরা যে পরিমাণ সমর্থন পেয়েছিলাম তা অবিশ্বাস্য ছিল। আমার মনে হচ্ছিল আমরা মিরপুরে খেলছি।