দেশ ছাড়ার আগে মোস্তাফিজকে নিয়ে যা বললেন সাকিব

মঙ্গলবার (২৯ মে) আফগানিস্তান সিরিজ খেলার জন্য ভারতের দেরাদুনে গেছে টিম বাংলাদেশ। সেই দলের সাথে ভারতে যায়নি অধিনায়ক সাকিব আল হাসান। দীর্ঘদিন যাবত ভারতের মাটিতে আইপিএল খেলা সাকিবের জন্য একদিন বাড়তি অনুশীলনের চেয়ে বিশ্রামটাই ছিল বেশি জরুরি। যার কারণে দুইদিন পর বৃহস্পতিবার (৩১ মে) সকালে দেরাদুনের উদ্দেশ্যে রওনা হলেন অধিনায়ক। বলে গেলেন একটি দুর্ভাবনার কথাও। আফগানিস্তান সিরিজে যে পাচ্ছেন না দলের সেরা বোলারকে!

বাংলাদেশ দল ভারতে যাওয়ার আগের দিন পায়ের সামান্য চোটের কথা বিসিবিকে জানায় মোস্তাফিজ। যার ফলে ফিজকে নিয়ে আর ঝুঁকি নিতে চায়নি বিসিবি। টি-টোয়েন্টিতে মুস্তাফিজের চারটি ওভার অধিনায়কের অনেক বড় ভরসার জায়গা। চারটি ওভার নিয়ে অনেকটা নিশ্চিন্ত থাকাই শুধু নয়, বোলিং আক্রমণের পরিকল্পনাও সাজানো হয় এই বাঁহাতি পেসারকে ঘিরে।

সেই পরিকল্পনায় ধাক্কা লেগেছে আইপিএল থেকে পাওয়া মুস্তাফিজের চোটে,অধিনায়কের অকপট স্বীকারোক্তি। তবে ইতিবাচক সাকিব এটিকে দেখছেন অন্যদের জন্য বড় সুযোগ হিসেবে।স্বাভাবিক ভাবেই একটু সমস্যা হবে। সে আমাদের দলের সেরা টি-টোয়েন্টি বোলার। তাকে ছাড়া কাজটা একটু কঠিন হবেই।তবে ওর না থাকা কিন্তু অন্যদের জন্য একটি সুযোগ। ওর বদলে যে সুযোগ পাবে, সে যেন তা ভালো ভাবে কাজে লাগাতে পারে। আমি মনে করি, অন্য কারও জন্য নিজেকে মেলে ধরার বড় সুযোগ এটি।’

র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা আফগানিস্তানকে আগেই ফেভারিট মেনে নিয়েছেন সাকিব। তবে নিজেদের সম্ভাবনারও কমতি দেখছেন না। অধিনায়ক ভালো করতে চান সিরিজের শুরুটা।সাকিবের সাথে এদিন দেরাদুনে গেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।মোস্তাফিজ প্রসঙ্গে সাকিবের সাথেই সুর মেলালেন নান্নু।