উইকেট পিছু খরচ এক কোটিঃ জলে গেল রাজস্থানের টাকা

রাজস্থান রয়্যালস অনেক ভরসা করে কিনেছিল তাঁকে। দু’বছরের নির্বাসন শেষে এবারের আইপিএল-এ প্রত্যাবর্তনকে স্মরণীয় করে রাখতে যে ক’জনের উপরে বিরাট ভরসা রেখেছিল রাজস্থান, তাঁদের অন্যতম ছিলেন জয়দেব উনাদকাট। শেষ পর্যন্ত সাড়ে এগারো কোটি টাকায় তাঁকে কেনে রাজস্থান। কিন্তু জয়দেব কি পেরেছেন সেই বিশ্বাসের মূল্য দিতে? পরিসংখ্যান খুব একটা আশার কথা শোনাতে পারছে না।

এক সর্বভারতীয় ক্রিকেট ওযেবসাইট থেকে জানা যাচ্ছে, ইংল্যান্ডের বেন স্টোকসের পরে জয়দেবই ছিলেন সবচেয়ে দামি খেলোয়াড়। সেই জয়দেবই গোটা টুর্নামেন্টে চরম ব্যর্থ। ১৫ ম্যাচে পেয়েছেন ১১ উইকেট। ওভার পিছু ৯.৬৫ করে রান দিয়ে এই উইকেট পান তিনি। উইকেট পিছু গড় রান ৪৪.১৮। স্বাভাবিক ভাবেই এহেন পারফরম্যান্সের পরে কথা উঠে গিয়েছে ভারতীয় বাঁহাতি পেসারকে নিয়ে।

ওই প্রতিবেদনে জানানো হয়েছে উইকেট পিছু ১.০৪ কোটি টাকা খরচ হয়েছে জয়দেবের জন্য। প্রাক্তন নাইট তারকার এই দশার পরে আপাতত অপেক্ষা, আবার কবে ফর্মে ফিরবেন তিনি। এক সময় আইপিএল মাতিয়ে দিয়েছেন জয়দেব। ফর্ম হারানোর ফলেই তাঁর এই পারফরম্যান্স। আগামী মরশুমে নিশ্চয়ই সেই পারফরম্যান্সকে ভুলতে চাইবেন জয়দেব। এখন দেখার, আগামী দিনে কীভাবে নিজের হারানো ফর্ম ফিরে পান জয়দেব উনাদকাট।