দেরাদুনে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ,জেনেনিন কারন

বাংলাদেশ-আফগানিস্তান টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখতে যাচ্ছে ভারতের রাজীব গান্ধী স্টেডিয়াম। উত্তরখণ্ডের রাজধানী দেরাদুনে অবস্থিত ২৫ হাজার ধারণক্ষমতার নতুন এ স্টেডিয়ামটি আফগানদের ‘হোম ভেন্যু’। যেখানে প্রথম সফরকারী দল হিসেবে বুধবার অনুশীলন করেছে বাংলাদেশ দল।

রোববার আফগানদের বিপক্ষে শুরু হচ্ছে টাইগারদের মাঠের লড়াই। তার আগে শুক্রবার একটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা মাহমুদউল্লাহ-মুশফিকদের। ওই দিনই দলের সঙ্গে যোগ দেবেন মোস্তাফিজুর রহমানের বিকল্প হিসেবে দলে ডাক পাওয়া আবুল হাসান রাজু।

বৃহস্পতিবার লর্ডসে বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রদর্শনী ম্যাচ খেলে তামিম ইকবাল দেরাদুন যাবেন শুক্রবার। আর টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান দলের সঙ্গে যোগ দেবেন বৃহস্পতিবার।

দেরাদুনে অনুশীলন করে উইকেট সম্পর্কে ধারণা পেয়েছে বাংলাদেশ দল। বাঁ-পায়ের বুড়ো আঙুলে চোট পেয়ে আফগানিস্তান সিরিজ থেকে ছিটকে পড়া মোস্তাফিজের বিকল্প ঠিক করতে দেরাদুনের উইকেটের চরিত্র জানতে চেয়েছিলেন নির্বাচকরা। দেরাদুন থেকে বিকেলে টাইগারদের অনুশীলন শেষে টিম ম্যানেজমেন্ট উইকেট সম্পর্কে ধারণা দেওয়ার পর মোস্তাফিজের জায়গায় একজন পেসারকেই দলে নেন নির্বাচকরা।

আগেই ধারণা করা হচ্ছিল নতুন ভেন্যু দেরাদুনের উইকেট হবে পেস সহায়ক। সেটি আরও পরিষ্কার হয়েছে আবুল হাসানকে পাঠানোর সিদ্ধান্তে।

সূত্র : চ্যানেল আই।