ব্যাংক ম্যানেজারকে জুতাপেটা করলেন ইউপি চেয়ারম্যান

ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়নের তালতলা বাজার শাখার কৃষি ব্যাংক ম্যানেজার ও সেকেন্ড অফিসারকে মারধর করছেন পার্শ্ববর্তী মোল্লারহাট ইউপি চেয়ারম্যান কবির হোসেন।

মঙ্গলবার দুপুরে তালতলা বাজার শাখার কৃষি ব্যাংক কার্যলয়ে এ ঘটনা ঘটে। ঘটনার সময় ১০ হাজার টাকা লুট করা হয়েছে বলেও ব্যাংক কর্তৃপক্ষ দাবি করেছেন। স্থানীয় কয়েকশ’ মানুষের সামনে চেয়ারম্যান কবির হোসেন ম্যানেজারকে জুতা পেটা করেন বলেও অভিযোগ উঠেছে।

ব্যাংক ম্যানেজার মোস্তাইনুর রহমান জানান, ইতোপূর্বে মোল্লারহাট ইউনিয়নের কৃষক তোফাজ্জেল হোসেন জমির দলিল বন্ধক রেখে ১ লাখ টাকা লোনের জন্য আবেদন করেন। তদন্ত করে জানা যায় দলিলের জমি অন্য লোকের কাছে বিক্রির জন্য বায়নাপত্র করা হয়েছে। তাই এই জমির দলিলের উপর লোন প্রদান করা সম্ভব নয়। কৃষক তোফাজ্জেল হোসেন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তা সত্ত্বেও তার ছেলে নাসির উদ্দিনকে সাথে নিয়ে চেয়ারম্যান তার লোকজনসহ ব্যাংকে প্রবেশ করেন। এ সময় আমি তার কাছে এ বিষয়ে অপারগতা জানালে সে আমাকে মারধর করতে করতে ব্যাংকের নীচে নামিয়ে অকথ্য গালাগাল করে। এ ঘটনার সময় আমাকে বাঁচাতে এগিয়ে এলে সেকেন্ড অফিসার কবির উদ্দিনকেও মারধর করে চেয়ারম্যানের লোকজন।

এ বিষয়ে চেয়ারম্যান কবির হোসেন জানান, ওই কৃষককে লোন দিতে বললে ম্যানেজারকে আমাকে লোন দিবে বলে আমাকে একাধিবার জানিয়েছে। কিন্তু দরিদ্র কৃষককে সে লোন না দিয়ে কালক্ষেপণ করতে থাকে। কৃষকের কাছে ১ লাখ টাকায় ৫ হাজার টাকা উৎকোচ দাবি করে। কৃষক ৪ হাজার টাকা দিয়ে বাকি ১ হাজার টাকা আজ সোমবার দেয়ার প্রতিশ্রুতি দেয়। এদিন আমি লোন না দেয়ার ব্যাপারটি জানতে চাই। সে কোন সদ্যুত্তর দিতে না পারায় তাকে আমি জুতাপেটা করেছি।

এ বিষয়ে নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাখাওয়াত হোসেন পিপিএম জানান, ঘটনার খবর পেয়ে সেখানে অফিসার পাঠিয়েছি। কৃষি ব্যাংকের কর্মকর্তারা থানায় অভিযোগ দিতে এসেছেন। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিডি-প্রতিদিন