এক নয়, তিন নায়িকার সঙ্গে নয়া ছবিতে আসছেন সালমান

আগেই নিশ্চিত ছিল বিশ্রাম নিয়ে দু’দিন পর দলের সঙ্গে যোগ দেবেন অধিনায়ক সাকিব আল হাসান। এ ছাড়াও ইংল্যান্ডে বিশ্ব একাদশে খেলে দেরাদুনে যাবেন তামিম ইকবাল। হঠাত করেই জানা গেল পেস ভরসা মোস্তাফিজুর রহমানও যাচ্ছে না। ইনজুরির কারণে তিনি ছিটকে পড়েছেন গোটা সিরিজ থেকেই। এদের ছাড়াই গতকাল দেরাদুুনে পৌঁছেছে বাংলাদেশ দল। সদ্য টেস্ট মর্যাদা পাওয়া দলটির সঙ্গে এটি প্রথম টি-টোয়েন্টি সিরিজ টাইগারদের।

যদিও এ ফরমেটে আইসিসি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে দুই ধাপ এগিয়ে আছে আফগানিস্তান দল। আজ থেকে দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামে অনুশীলন শুরু করবে সাকিব আল হাসানের দল। মোস্তাফিজের ইনজুরির বিষয়টি আসলে সফরের আগের দিনই জানতে পারে বিসিবি। তাই তাৎক্ষণিকভাবে তার পরিবর্তে কাউকে দলের সঙ্গে পাঠানো হয়নি। চোটের অবস্থা বুঝতে বাঁহাতি এই পেসারের আরো কিছু পরীক্ষা-নিরীক্ষা করানো হবে। ভারতের আইপিএল থেকে বাঁ পায়ের আঙুলে চোট নিয়ে ফিরেছেন মোস্তাফিজ। এরই মধ্যে মোস্তাফিজের একটি স্ক্যান করানো হয়েছে সোমবার। গতকাল কিছু পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছে।’

রোববার সংবাদ সম্মেলনে মোস্তাফিজের চোটের কথা জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান কোচ কোর্টনি ওয়ালশ। তবে, তিনি আশা প্রকাশ করেছিলেন ভারতে যাবেন এ পেসার। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। আফগানদের বিপক্ষে মোস্তাফিজকে নিয়ে পরিকল্পনা করেছিল বাংলাদেশ দল। সহ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেছিলেন, আফগানদের স্পিন শক্তির বিপক্ষে টাইগারদের ভরসা পেস আক্রমণ। তিনি বলেছিলেন, ‘দুই দলের শক্তির জায়গা দুই রকম। যদি পেস আক্রমণ দেখেন, ওদের চেয়ে আমাদের আক্রমণ বেশি সমৃদ্ধ। রুবেল, মোস্তাফিজ অনেক দিন ধরে ক্রিকেট খেলছে। তারা জানে কিভাবে চাপ নিতে হয়।

এ ছাড়া তরুণদের মধ্যে রনি, রাহী খুব ভালো বোলার।’ কাটার মাস্টার মোস্তাফিজের ছিটকে পড়া দলের জন্য তাই বড় ধরনের আঘাত তা বলার অপেক্ষা রাখে না।

অন্যদিকে এখনো মোস্তাফিজের বিকল্প কাউকে পাঠানোর সিদ্ধান্ত নিতে পারেননি প্রধান নির্বাচক .গতকাল তিনি মুঠোফোনে বলেন, ‘আমরা আসলে এখনো সিদ্ধান্ত নিতে পারেনি ওর পরিবর্তে কাকে পাঠানো হবে। আশা করি কাল (আজ) আমরা জানাতে পারবো।’

তবে ধারণা করা হচ্ছে দলের সঙ্গে রুবেল হোসেন, আবু জায়েদ রাহী ও আবু হায়দার রনির সঙ্গে যোগ দিতে পাঠানো হতে পারে পেস অলরাউন্ডার আবুল হাসান রাজুকে।