যে ৩ তারকা খেলোয়াড়কে রেখেই আজকে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত যাচ্ছে বাংলাদেশ।

আগামী ৩জুন ভারতের উত্তরখন্ডের রাজধানী দেরাদুনে শুরু হবে ৩ ম্যাচের সিরিজটি। প্রস্তুতির পালা শেষ আজ মঙ্গলবার সকালে দেরাদুনের উদ্দেশ্যে যাত্রা করবে বাংলাদেশ দল।ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন,মঙ্গলবার সকাল দশটায় ফ্লাইট জাতীয় দলের।যেহেতু দেরাদুনে সরাসরি ফ্লাইট নেই। তাই জাতীয় দল যাবে ভেঙ্গে ভেঙ্গে, প্রথমে ঢাকা থেকে দিল্লী। এরপর দিল্লী থেকে দেরাদুনে।

এদিকে জাতীয় দল কাল সকালে ঢাকা ছাড়লেও অধিনায়ক সাকিব যাবেন দুদিন পর৩১ মে।ভারতের আইপিএল শেষে গতকাল দুপুরে মুম্বাই থেকে ঢাকায় ফিরে এসেছেন সাকিব।সাকিব দেশে ফিরে দু’দিন থাকবেন।এরপর ৩১মে গিয়ে দেরাদুন দলেরসঙ্গে যোগ দেবেন।একইভাবে তামিম ইকবালও দলের সাথে পরে মিলিত হবেন। প্রসঙ্গতঃ দেশ সেরা ওপেনার এখন ইংল্যান্ডের লন্ডনে। সেখানে আগামী ৩১মে বিশ্ব একাদশের হয়ে ক্রিকেট তীর্থ লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রদর্শনী টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন তামিম। ওই ম্যাচ শেষে তামিম লন্ডন থেকে সরাসরি দেরাদুন চলে যাবেন।

তবে এই দুই জন পরে যোগ দিলেও আফগানিস্তান সিরিজে খেলতে পারবেন না কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল থেকে আবারো ইনজুরি নিয়ে দেশে ফিরছেন মুস্তাফিজ।তাই আগামী দু-তিন সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে।যদিও ১ জুন দেরাদুনে বাংলাদেশ দলের প্রস্তুতি ম্যাচ। এখন সাকিব তার আগের দিন দেরাদুন গিয়ে গা গরমের ম্যাচ খেলবেন কি না, তা জানা যায়নি। তবে তামিমও ওই প্র্যাকটিস ম্যাচ মিস করবেন, তা বলেই দেয়া যায়।

ব্রেকিংঃআফগানিস্তান সিরিজ থেকে বাদ পড়লেন মুস্তাফিজুর রহমান-আফগানিস্তনের সাথে বাংলাদেশের সিরিজটা যে বেশ কঠিনেই হবে সেটা বলার অপেক্ষা রাখে না। কিন্তু সেই চ্যালেঞ্জিং সিরিজের আগে বেশ বিপদেই পড়তে হলো বাংলাদেশ দলকে। কেননা ফ্লাইটে উঠার ২৪ ঘন্টার আগে বাংলাদেশ দলকে শুনতে হলো মোস্তাফিজ যাচ্ছেন বাংলাদেশ দলের সাথে।

ভারত থেকেই পায়ের পাতাতে চোট নিয়ে ফিরেছেন এই বাঁহাতি পেসার। তাই তাকে কিছুদিন বিশ্রামে থাকতে হবে বলে জানিয়ে ওয়ালশ জানিয়েছিলেন, ‘মুস্তাফিজের পায়ের পাতার সামনের দিকে সামান্য সমস্যা রয়েছে। সে শতভাগ ফিট নয়। আইপিএলে খেলার সময় পায়ের আঙুলে আঘাত পেয়েছেগতকাল যখন রিপোর্ট করেছে, শতভাগ ফিট ছিল না। তবে স্বস্তির ব্যাপার হল, এটা পুরানো কাঁধের চোট নয়।’তাই সেই হিসেবে আফগানিস্তআন সিরিজটি দর্শক হিসেবে কাটাবেন মোস্তাফিজ