দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছেন কথিত ইয়াবা গডফাদার এমপি বদি?

এমপি বদি দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছেন বলেও গুজব রটেছে কক্সবাজারের সর্বত্র। দৈনিক ইনকিলাব পত্রিকার “দেশ ছেড়ে যাচ্ছেন এমপি বদি!” শিরোনামে বিশেষ সংবাদদাতার বরাত দিয়ে একটি খবর প্রকাশ করে প্রথম পাতায়। সেখানে আরো বলা হয়, টেকনাফে দুই ক্রসফায়ারে ভেঙে পড়েছে ইয়াবা চেইন।

ইয়াবা গডফাদার তালিকা থেকে দায় মুক্তি দেয়া হলেও সরকারের দায়িত্বশীল মন্ত্রীদের নানা সময় নানা মন্তব্যে ভরসা পাচ্ছেন না কক্সবাজার উকিয়া-টেকনাফ আসনের সরকার দলীয় এমপি আব্দুর রহমান বদি।

প্রতিবেদনে প্রকাশ, গত শুক্রবার রাতে টেকনাফে যুবলীগের সাবেক আহবায়ক ও টেকনাফ পৌর কাউন্সলর একরাম (কমিশনার) এবং এর আগের দিন এমপি বদির বেয়াই আক্তার মেম্বার বন্দুকযুদ্ধে নিহত হওয়ার ঘটনায় এখন ইয়াবা সম্রাজ্যে তোলপাড় চলছে। এরই মাঝে গত রাত থেকে ইয়াবা গডফাদার বলে আলোচিত সমালোচিত আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুর রহমান বদি দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছেন বলে গুজব শোনা যাচ্ছে।

ইতোমধ্যেই ইয়াবা গডফাদাররা ভারত-মিয়ানমারে পালিয়ে গেলেও বদির পরিবারের সদস্যরা ঢাকা-চট্টগ্রামে গা ঢাকা দিয়ে আত্মগোপনে চলে গেছে বলেও এই প্রতিবেদনে দাবি করা হয়। বদির ভাই ইয়াবা গডফাদর ও টেকনাফ পৌর কাউন্সিলর মুজিব মিয়ানমারে আশ্রয় নিয়েছে নিশ্চিত হওয়া গেলেও অন্যরা কোথায় আছে তা নিশ্চিত হওয়া যায়নি।

তবে এমপি বদির ঘনিষ্টজনদের উদ্ধৃতি দিয়ে পত্রিকাটি বলছে, তিনি পালিয়ে যাচ্ছেন না। এমপি আব্দুর রহমান বদি ওমরা পালনের জন্য সৌদি আরব যাচ্ছেন।

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর মন্তব্যে এমপি বদি আর ভরসা পাচ্ছেন না।

তিনি বলেন, আওয়ামী লীগের কক্সবাজারের সংসদ সদস্য বদির বিরুদ্ধে যদি মাদকের অভিযোগ প্রমাণ পাওয়া যায় তাহলে বদির বেয়াই যেমন ছাড় পায়নি তেমনি আওয়ামী লীগ, বিএনপি কেউ ছাড় পাবে না। তাঁর এ মন্তব্যে এমপি বদি আর ভরসা পাচ্ছেন না বলেই মনে করছেন। এমপি বদি সম্প্রতি ক্রসফায়ারে ভীত নয় বলে মন্তব্য করলেও মন্ত্রী ওবায়দুল কাদেরের মন্তব্যে তিনি আর ভরসা পাচ্ছেন না বলেই মনে করছেন অনেকে।

ঈদকে সামনে রেখে গত শনিবার দুপুরে তিনি আশুলিয়ার বাইপাইল এলাকায় বাইপাইল-আব্দুল্লাহপুর ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের সার্বিক পরিস্থিতি পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে এ মন্তব্য করেন।

মন্ত্রী এ সময় আরও বলেন, সারাদেশে সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। তাই মাদকের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান শুরু করেছে র‌্যাব এবং পুলিশ। এই অভিযানে রাজনৈতিক একটি মহল খুশি না হতেও পারে কিন্তু দেশের মানুষ অনেক খুশি।

মাদক বিরোধী অভিযানে আওয়ামী লীগের সংসদ সদস্য বদির ব্যাপারে তিনি বলেন, বদির বেয়াই ছাড় পায়নি, মাদক ব্যবসার সাথে আওয়ামী লীগ, বিএনপিসহ যেই অভিযুক্ত কেউই ছাড় পাবে না। অভিযোগ প্রমাণিত হলে বদিও ছাড় পাবে না। মন্ত্রী ওবায়দল কাদেরের এই মন্তব্যে এখন বদি সম্রাজ্যে তোলপাড় চলছে।

shompadak.com