এবার রশিদ কে নিয়ে যা বললেন সাকিব

গতকাল আইপিএল মিশন শেষ করেই আজ দুপুর ১২ টার দিকে ঢাকা এসে পৌঁছেছেন বাংলাদেশের টি২০ ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। বিমান থেকে নেমেই সাংবাদিকদের মুখোমুখি হন সানরাইজার্স হায়দরাবাদের এ অল-রাউন্ডার। নিজের আইপিএল মিশন নিয়ে খোলামেলা কথা বলেছেন তিনি। সাকিব বলেন, ‘সব ম্যাচ খেলতে পারলেও রানটা একটু কম হয়ে গেছে। আরও রান করতে পারলে ভাল লাগতো। সেট হওয়ার পরপরই আউট হয়ে গিয়েছি, সেটাই খারাপ লাগছে অনেক’।

আফগান লেগস্পিনার রশিদ খান প্রসঙ্গ উঠে আসতেই তিনি জানান, ‘আন্তর্জাতিক ক্রিকেটে সবাই কম বেশি ভালো পার্ফরমার। কাউকে নিয়ে আলাদা করে আলোচনা করার কিছু নেই। আমার মনে হয়, রশিদ খানকে নিয়ে অনেক কথা হচ্ছে। তার বিষয়ে আমার মনে হয় না, আলাদা করে কোনো কিছু বলার প্রয়োজন আছে।`

আফগানিস্তান সিরিজ হবে ভারতের দেরাদুনে। এর আগে কখনোই বাংলাদেশ সেখানে ক্রিকেট খেলেনি। দেরাদুন প্রসঙ্গে সাকিব বলেন,’ এর আগে আমরা সেখানে খেলি নাই, তাই সঠিক করে বলতে পারছি না উইকেট সেখানের কি রকম হবে। তবে আন্তর্জাতিক টি২০ গুলো সব সময়ই স্পোর্টিং উইকেটে খেলা হয়। সেরকমটাই হবে আশা করছি।

উল্লেখ্য টি২০ র‍্যাংকিং আফগানিস্তান রয়েছে শীর্ষ ১০ দলের মধ্যে ৮ নম্বরে। আফগানিস্তান ৮ এ থাকলেও বাংলাদেশের অবস্থান দশেই। বাংলাদেশের থেকে টি২০ তে তুলনামূলক শক্তিশালী অবস্থানে রয়েছে।