আইপিএল ২০১৮ঃ চরম ব্যর্থ এই পাঁচ ক্রিকেটার

গতকাল ফাইনালের মধ্য দিয়ে শেষ হলো এবারের একাদশ আইপিএল। চ্যাম্পিয়ন চেন্নাই। চেন্নাই এই নিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলো। খেলা শেষ। এখন চলছে নানা পরিসংখানের হিসাব নিকাশ। এবারে আসুন দেখে নেওয়া যাক কোন কোন ক্রিকেটার এবারের আইপিএলে ফ্লপ। এবারের আইপিলে ফ্র্যাঞ্চাইজিগুলি যে ক্রিকেটারদের অনেক টাকা দিয়ে দলে নিয়েছিল, তাদের মধ্যে অনেকেই প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স দেখাতে পারেননি।

এবার সবচেয়ে ফ্লপ ক্রিকেটার কিংস ইলেভেন পঞ্জাবের অ্যারন ফিঞ্চ। নিলামে ৬.২ কোটি টাকা দিয়ে তাকে দলে নিয়েছিল পঞ্জাব। কিন্তু অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার গোটা টুর্নামেন্টে মাত্র ১৩৪ রান করে সবাইকে হতাশ করেছেন।

দিল্লি ডেয়ারডেভিলসের গ্লেন ম্যাক্সওয়েলও এবারের আইপিএল-এ চূড়ান্ত ফ্লপ। তাকে ৯ কোটি টাকা দিয়ে দলে নিয়েছিল দিল্লি। কিন্তু ম্যাক্সওয়েল মাত্র ১৬৯ রান করেন এবং ৫ উইকেট নেন। যা তার নামের সাথে যায় না।

এবারের আইপিএল-এ সবচেয়ে বেশি দাম দিয়ে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে দলে নিয়েছিল রাজস্থান রয়্যালস। কিন্তু স্টোকস হতাশ করেন। তিনি মাত্র ১৯৬ রান করেন এবং ৬ উইকেট নেন তিনি। এটা কিন্তু একেবারেই বেমানান।

সানরাইজার্স হায়দরাবাদ ১১ কোটি টাকা দিয়ে দলে নিয়েছিল মণীশ পান্ডেকে। এই ব্যাটসম্যান ফাইনালের আগে পর্যন্ত সব ম্যাচ মিলিয়ে মাত্র ২৮৪ রান করেছেন। দলকে ভরসা দিতে পারেননি তিনি।

এবারের আইপিএল-এ ভারতীয়দের মধ্যে সবচেয়ে দামী ছিলেন বাঁ হাতি পেসার জয়দেব উনাদকাট। ১১.৫ কোটি টাকা দিয়ে তাকে দলে নেয় রাজস্থান রয়্যালস। কিন্তু গোটা প্রতিযোগিতায় মাত্র ১১টি উইকেট নেন উনাদকাট।