সাকিবের ক্যাচ ধরে যে পুরষ্কার পেলেন রায়না

সদ্য শেষ হওয়া ভিভো আইপিএলের ফাইনালে সাকিবের ক্যাচ ধরে নিয়ে সেরা ক্যাচ ধরার পুরস্কার জিতে নিলেন চেন্নাই সুপার কিংসের ফিল্ডার সুরেশ রায়না। রোববার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৬৪ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে দুশ্চিন্তায় পড়ে যায় হায়দরাবাদ। দলের এমন কঠিন পরিস্থিতে ব্যাটিং করতে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান।

চার নম্বর পজিশনে ব্যাট করতে নামা সাকিব যখন অধিনায়ক কেন উইলিয়ামসনকে দারুণ সঙ্গ দিচ্ছিলেন তখন মনে হয়েছিল রান দুইশ’ পেরিয়ে যাবে। তবে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে ব্যক্তিগত ৪৭ রানে আউট হয়ে ফেরেন উইলিয়ামসন।

অধিনায়কের বিদায়ের পর বিশেষভাবে দায়িত্ব নিয়ে খেলতে থাকেন সাকিব। কিন্তু ১৬তম ওভারে ডুয়াইন ব্রাভোর বলে সুরেশ রায়নার হাতে দুর্দান্ত ক্যাচে পরিণত হন সাকিব। দলীয় ১৬তম ওভারে ১৩৩ রানে সাজঘরে ফেরার আগে ১৫ বলে দুই চার ও এক ছক্কায় ২৩ রান করেন সাকিব।

রোববার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে আইপিএলের ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় হায়দরাবাদ ও চেন্নাই। টসে হেরে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৭৮ রান সংগ্রহ করে সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদ।

টার্গেট তাড়া করতে নেমে ৯ বল হাতে রেখে ৮ উইকেটের জয় নিশ্চিত করে চেন্নাই। দলের জয়ে সর্বোচ্চ ১১৭ রান করেন ওয়াটসন।তার ৫৭ বলের ১১৭ রানের ইনিংসটি ১১টি চার ও ৮টি ছক্কায় সাজানো। এছাড়া ৩২ রান করেন