আজকের ফাইনাল ম্যাচে যেসব পরিবর্তন দিয়ে দল ঘোষণা করলো হায়দরাবাদ

চেন্নাই সুপার কিংসের হ্যাটট্রিক নাকি সানরাইজার্স হায়দরাবাদের জোড়া ট্রফি? বলছি আইপিএল নামক রঙ্গমঞ্চের ফাইনালের কথা। ভারতের হাইভোল্টেজ ঘরোয়া টুর্নামেন্টটিতে এখন পর্যন্ত সাতবার ফাইনাল বন্দরে নৌকা ভিড়িয়ে দুইবার শিরোপা জিতেছে ধোনি নেতৃত্বাধীন কিংসরা। অন্যদিকে হায়দরাবাদের এটি দ্বিতীয় শিরোপার লড়াই। অর্থাৎ আজ শিরোপা পুনরুদ্ধারের ধুন্ধুমার লড়াইয়ে কেন উইলিয়ামসনের শত্রু মহেন্দ্র সিং ধোনি।

রোববার (২৭ মে) ঐতিহ্যবাহী ওয়াংখেড়ে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হওয়া ম্যাচটিতে কেউ কাউকে বিন্দুমাত্র ছাড় দিবে না। শিরোপা ভাগিয়ে নেয়ার মিশনে শীতল যুদ্ধ চালিয়ে যাবেন অভিজ্ঞ দুই অধিনায়ক।

ম্যাচ শুরুর আগে দেখা নেয়া যাক হায়দরাবাদের খুঁটিনাটি বিষয়াদি।

ক্যাপ্টেন। দুই ক্যাপ্টেন। হবে শীতল যুদ্ধ।

পিচ এন্ড কন্ডিশন

ওয়াংখেড়ের উইকেট ব্যাটিং বান্ধব মনে করা হলেও চলতি আইপিএলে তা বিরূপ আচরণ করছে।

দুই দলের অভিমত

ধোনি- ‘আমার বাড়িতে অনেক গাড়ি আর মোটরবাইক আছে। কিন্তু সব সময় তো সব ক’টায় আমি চাপি না। সে রকমই পরিস্থিতি অনুযায়ী কোন বোলারকে বল দিতে হবে, সেটা ঠিক করতে হয়। আপনার কাছে যখন ছয়-সাতজন বোলার থাকে আপনার সিদ্ধান্ত নিতে অসুবিধে হবেই। কারণ সবাইকে একসঙ্গে খেলাতে পারবেন না আপনি।’

সাকিব- ‘চেন্নাই ভালো অবস্থানে আছে। আশা করি আসাধারণ ফাইনাল দেখতে পাবে ভক্তরা।’

পরিবর্তন- খলিল আহমেদ আউট-সন্দীপ শর্মা ইন। হাদরাবাদের দ্বিতীয় কোয়ালিফায়ারে খলিল আহমেদকে দলে ভিড়ানো হয়। কিন্তু দলকে মোটেও আশানুরুপ ফল দিতে পারেননি তিনি।

সব আলো কেড়ে নিতে পারেন রশিদ খান।পজিশন: ওপেনার-শিখর ধাওয়ান ও ঋদ্ধিমান শাহা। ওয়ানডাউন-কেন উইলিয়ামসন। মিডল অর্ডার-সাকিব আল হাসান, দীপক হুদা ও কার্লোস ব্রাথওয়েট। লোয়ার অর্ডার- রশিদ, ভুবনেশ্বর, কাউল ও সন্দীপ শর্মা।

হায়দরাবাদের সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, ঋদ্ধিমান শাহা, কেন উইলিয়ামসন, সাকিব আল হাসান, দীপক হুদা, ইউসুফ পাঠান, কার্লোস ব্রাথওয়েট, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, শিদ্ধার্থ কাউল ও সন্দীপ শর্মা।

সম্ভাব্য পারফর্মার: রশিদ খান। দলকে জয় এনে দিতে বড় ভুমিকা রাখতে পারেন আফগান তুর্কী রশিদ খান।

হেড টু হেডমোট ম্যাচ-০৯চেন্নাই সুপার কিংস-০৭সানরাইজার্স হায়দরাবাদ-০২

দেখাবে যেসব চ্যানেল-স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস হিন্দি ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান।