ম্যাচ শুরুর আগেই যে দুঃসংবাদ উড়ে আসলো চেন্নাই শিবিরে

দেড় মাস ধরে তর তর করে উঠতে থাকা আইপিএলের পতাকা নামবে আজই। আর তা চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ দিয়ে।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের হ্যাংওভার পুরোপুরি না কাটতেই শুরু আইপিএল ফাইনাল। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়ালের জয় নিশ্চিত হলেও আইপিএল মহারণে কে জিতবে? ভারতের বিখ্যাত জ্যোতিষবিদ গ্রিনস্টোন লোবো এক ভারতীয় সংবাদ মাধ্যমে বলে দিয়েছেন, ধোনির সিএসকেকে হারিয়ে কাপ জিতছেন কেন উইলিয়ামসন।

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে কারণও ব্যাখ্যা করা হয়েছে। বলা হয়েছে, কেন উইলিয়ামসনের রাশি বর্তমানে দুরন্ত অবস্থায় রয়েছে। ২৬০ বছর পর প্লুটো নিজের ঘরে প্রবেশ করছে। প্লুটোর সঙ্গে বৃহস্পতি, প্ল্যানেট-এক্স (২০০৭ আরএইচ২৮৩) এবং প্ল্যানেট জেড (২০০৮এফসি৭৬)-এর উৎকর্ষ উইলিয়ামসনের রাশির শক্তি বৃদ্ধি করেছে। মজার কথা হল, সানরাইজার্স কোচ টম মুডির রাশিও একইভাবে শক্তিশালী।

ধোনি আবার ইউরেনাসের জাতক। তবে বর্তমান পরিস্থিতিতে প্লুটো ইউরেনাসের থেকে শক্তিশালী। বলা হয়েছে, ধোনিসহ সিএসকে আইপিএলের অন্যতম সফল দল। কোচ হিসেবে স্টিফেন ফ্লেমিংও আইপিএলে সফলতম কোচ। নতুন করে কোনও কিছু প্রমাণ করার নেই সিএসকে ফ্র্যাঞ্চাইজির। শ্রেষ্ঠত্ব প্রমাণের তাগিদ নেই।

তাই সিএসকে বর্তমানে পাশ্চাত্য পঞ্জিকা অনুসারে মোটেই সেরা অবস্থানে নেই। সবথেকে বড় বিষয় হল, ধোনির প্ল্যানেট এক্স এই মুহূর্তে ভীষণই দুর্বল। জাতীয় দলের হয়ে অধিনায়ক হিসেবে বড়সড় টুর্নামেন্টে জয়লাভ করতে পারেনি নিউজিল্যান্ড। তবে ঘরোয়া টুর্নামেন্টে কেন উইলিয়ামসনের সফল হওয়ার সম্ভবনা রয়েছে। তাই বলা হচ্ছে, ধোনির প্ল্যানেট-এক্স-কে টপকে শেষমুহূর্তে বাজিমাত করে যাবে কেন উইলিয়ামসন। এমনটাই ভবিষ্যদ্বাণী গ্রিনস্টোন লোবোর।