শাকিবের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর কি রোজা রাখছেন অপু

২০০৮ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেই শাকিব খানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন অপু বিশ্বাস। নাম পরিবর্তন করে রাখেন অপু ইসলাম। গত বছর জানিয়েছিলেন বিয়ের পর থেকেই নাকি তিনি প্রতি রমজানে রোজা রাখেন, নামাযও পড়েন।

তবে অপু জানান, শাকিব কখনো জোর করেননি রোজা রাখার জন্য। আমি নিজে নিজেই দোয়া আর সব নিয়ম কানুন এর ওর কাছ থেকে জেনে নিয়েছি।

এদিকে প্রশ্ন উঠেছে আব্রাম বেড়ে উঠছে কোন রীতিতে? সিঙ্গেল মাদার অপু জানালেন, ‘আব্রাম অবশ্যই ইসলামিক নিয়ম কানুনে বেড়ে উঠছে। আমি যতটা পারি ওকে সেভাবেই বড় করার চেষ্টা করছি। ইসলামই ওর ধর্ম। এটা পরিস্কার কথা। এখানে কোন সন্দেহ নেই। তাকেও নামায পড়া শেখাচ্ছি। বাসায় থাকলে নিয়মিত ইফতারির আয়োজনও করি। সাহেবও তখন ইফতারির টেবিলে বসে (হাসি)।’ বর্তমানে রোজা পালনের পাশাপাশি অপু তার একমাত্র সন্তান আব্রাম খান জয়কে দেখভাল করছেন।

উল্লেখ্য, ২০০৮ সালের ১৮ এপ্রিল গোপনে বিয়ে করেন বাংলাদেশি ছবির জনপ্রিয় জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর জন্ম হয় তাঁদের সন্তান আব্রাম খান জয়। শাকিব-অপু দুজনেই সন্তানের জন্মের বিষয়টি গোপন রাখেন। গত বছর ১০ এপ্রিলে একটি টিভি চ্যানেলের সরাসরি অনুষ্ঠানে এসে বিয়ে ও সন্তানের খবর ফাঁস করেন অপু বিশ্বাস। এ সময় তাঁর সঙ্গে ছিল ছয় মাস বয়সী ছেলে আব্রাম। সেদিন অপু বলেন, ‘আমি শাকিবের স্ত্রী, আমাদের ছেলে আছে।’

বিয়ের খবর জনসমক্ষে আসার পর দুজনের সম্পর্কের টানাপোড়েন তৈরি হয়। পরিস্থিতি এমন অবস্থায় পৌঁছায় যে শাকিব খান ও অপু বিশ্বাস নিজেদের মধ্যে মুখ দেখাদেখি বন্ধ করে দেন।

পরবর্তীতে অপু বিশ্বাসের বয়ফ্রেন্ডের প্রসঙ্গে টেনে অপুর সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নেন শাকিব। বিচ্ছেদের নোটিশ পাঠায় অপুর বাড়িতে। চলতি বছর ১২ মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে বিবাহবিচ্ছেদ হলো তাঁদের।