আজ ফাইনালে তিনের সন্ধানে সাকিব আল হাসান

২০১১ সাল থেকে নিয়মিত আইপিএল খেলছেন সাকিব আল হাসান। আর প্রথমবারেই কলকাতার হয়ে খেলা সাকিব আর দল পরিবর্তনেরই সুযোগ পাননি। সবকটি মৌসুমেই খেলেছেন কলকাতার হয়ে। আর মধ্যে ২ বার ফাইনাল খেলেছেন সাকিব এবং দুবারই জিতেছেন শিরোপা।

এরপর চলতি আইপিএলে সাকিবকে ছেড়ে দেয় নাইটরা। আর সেই সুযোগে তাকে দলে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। আর প্রথম মৌসুমেই সানরাইজার্সের হয়ে উঠেছেন ফাইনালে।আইপিএলে এর আগে মাত্র ২ বারই ফাইনাল খেলেছেন সাকিব। আর দুবারই শিরোপা জিতা সাকিব আল হাসান এবার আছেন তিনের সন্ধানে।

সানরাইজার্সের হয়ে দারুন খেলছেন সাকিব। সর্বশেষ ম্যাচেও কলকাতার বিপক্ষে ব্যাট হাতে ২৮ রানের সাথে বল হাতে নিয়েছিলেন দিনেশ কার্তিকের উইকেট। যথেষ্ট কৃপন ছিলেন তিনি। ৩ ওভারে দিয়েছিলেন ১৬ রান। সব মিলিয়ে এখনো পর্যন্ত চলতি আসরে ১৬ ম্যাচ খেলে ব্যাট হাতে করেছেন ২১৬ রান এবং বল হাতে নিয়েছেন ১৪টি উইকেট। আইপিএলের এক আসরে এটিই সাকিবের সর্বোচ্চ উইকেট দখলের রেকর্ড।

সাকিবের এমন পারফরম্যান্সের সাথে দলের অধিনায়ক কেন উইলিয়ামসন এবং আফগান লেগস্পিনার রশিদ খানের দুর্দান্ত অবদানে ফাইনালে পৌঁছেছে হায়দরাবাদ।আর দুর্দান্ত এই দলীয় পারফর্মেন্সের সাথে কি এবার যোগ হবে সাফল্য?