প্রধান কোচ পেয়ে বাঁধভাঙা আনন্দে কোলে উঠলেন মুশফিক

১৩ মে থেকে আফগানিস্তান সিরিজ সামনে রেখে গেল শুরু হয়েছে জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্প। ভারপ্রাপ্ত প্রধান কোচ কোর্টনি ওয়ালস আশার আগে পর্যন্ত ফিজিও মারিও ভিল্লাভারায়েনের তত্ত্বাবধায়নে চলেছে প্রস্তুতি। আর ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের অধীনেই চলছিল ক্রিকেটারদের স্কিল অনুশীলন। বৃহস্পতিবার ক্যাম্পে যোগ দিয়েছেন দলের ভারপ্রাপ্ত প্রধান কোচ কোর্টনি ওয়ালস।

অনেক দিনপর ভারপ্রাপ্ত প্রধান কোচ পেয়ে বাঁধভাঙা আনন্দে কোলে উঠলেন মুশফিকুর রহিম। আর মুশফিকই বা কি করবে। কারণ দু’জনের মধ্যকার উচ্চতার পার্থক্য এক ফুট তিন ইঞ্চির।

যার কারণে বোলিং কোচ কোর্টনি ওয়ালসকে আলিঙ্গন করতে গিয়ে খানিকটা সমস্যায় পড়ে গিয়েছিলেন মুশফিকুর রহিম। তখনি জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান উচ্চতাজনিত সমস্যার তাকে থামাতে পারেনি লাফ দিয়ে উঠে গেছেন কোচ ওয়ালসের কোলে।

কোচের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন জাতীয় দলের ক্রিকেটাররা। চলমান ক্যাম্পে ওয়ালস যোগ দিলে সবার চোখে মুখে ছিল বাঁধভাঙা উচ্ছ্বাস। সে সময় আলিঙ্গন করতে গিয়ে উচ্চতাজনিত কারণে কিছুটা বিপাকে পড়েন মুশফিক।

তৎক্ষণাৎ পরিস্থিতি অনুধাবন করতে পেরে এক লাফে দীর্ঘকায় কোচের কোলে চড়ে বসেন ডানহাতি এই ব্যাটসম্যান। কোচ ওয়ালসও শিষ্যকে টেনে নেন নিজের কোলে। গুরু-শিষ্যের মধ্যকার শুভেচ্ছা বিনিময়ের এই মুহূর্তটি ধরা পড়ে সেখানে থাকা আলোকচিত্রীদের ক্যামেরায়।

মুশফিকের পাশাপাশি বোলিং কোচের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন তামিম ইকবাল-মাহমুদউল্লাহ রিয়াদসহ ক্যাম্পের অন্যান্য ক্রিকেটাররা। সবার সাথে শুভেচ্ছা বিনিময় শেষে প্রস্তুতি ক্যাম্পে মনোযোগ দেন কোচ ও ক্রিকেটাররা।

এরপর কোচ ড্রেসিং রুমের সামনে দাঁড়িয়ে ব্রিফ করেন ক্রিকেটারদের। আফগানদের বিপক্ষে নিজেদের রণকৌশল সাজানো নিয়ে কথা বলেন উইন্ডিজের এই কিংবদন্তি। সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান ছাড়া এদিন ক্যাম্পে ছিলেন আফগানিস্তান সিরিজের স্কোয়াডে থাকা প্রায় সব ক্রিকেটার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে ভারতে অবস্থান করছেন সাকিব। আর মুস্তাফিজ দেশে ফিরে এখন তার গ্রামের বাড়ি সাতক্ষীরায় অবস্থান করছেন।