সাকিবের অসাধারণ পারফর্মেন্সে ম্যাচ জয়ের পর এবার যা বললেন সাকিব পত্নী শিশির

ইডেন গার্ডেন্সকে বলা হয় ক্রিকেটের নন্দনকানন। সেখানেই ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। ম্যাচ শুরুর আগে স্বাভাবিকভাবেই উত্তেজনা ছড়াচ্ছিল ম্যাচটি। আর ম্যাচ শুরু হতেই সকলের চোখ যেন আঁটকে গেল ২২ গজের লড়াইয়ে।কী না ছিল ম্যাচটিতে? জয়ের পাল্লা একবার কলকাতা তো আরেকবার হায়দরাবাদের দিকে হেলছে, ক্ষণে ক্ষণে যেন রূপ বদলাচ্ছিল ম্যাচটি। অবশ্য শেষ হাসি হাসে সানরাইজার্স হায়দরাবাদই। শ্বাসরুদ্ধকর ম্যাচটি ১৪ রানে জিতে নিয়েই ফাইনালের টিকেট কাটে দলটি।

রুদ্ধশ্বাস এই ম্যাচে গ্যালারিতে উপস্থিত ছিলেন সানরাইজার্স কোচ-ক্রিকেটারদের স্ত্রী-সন্তানরাও। মাঠের উত্তেজনার রেশ ছুঁয়ে গেছে তাদেরকেও। শঙ্কা-উচ্ছ্বাসের দোলাচালের এই ম্যাচটি নিঃসন্দেহেই অনেকদিন জায়গা করে থাকবে তাদের স্মৃতির পাতায়।ম্যাচ শেষ হতেই দলের কোচ ও অন্য ক্রিকেটারদের পত্নীদের সঙ্গে তোলা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির। ক্যাপশনে লেখা ছিল,‘হোয়াট অ্যা ম্যাচ!’

তিন শব্দেই সাকিবপত্নী যেন বুঝিয়ে দিলেন ম্যাচের মাহাত্ম্য। তার উচ্ছ্বাসটা অবশ্য স্বাভাবিকই। কারণ,এই ম্যাচেও নজরকাড়া পারফরম্যান্স উপহার দিয়েছেন সাকিব।গ্যালারিতে বসেই তা উপভোগ করেছেন তিনি।সাকিবের পারফরম্যান্সের দর্শক ছিলেন কন্যা অউব্রিও।ব্যাট হাতে ২৪ বলে ২৮ রানের কার্যকরী এক ইনিংস খেলার পর সাকিব বল হাতেও তিন ওভারে মাত্র ১৬ রানের বিনিময়ে তুলে নিয়েছেন কেকেআর অধিনায়কের মূল্যবান উইকেটটি।ম্যাচ শেষে তাই স্টাইলিশ ক্রিকেটারের পুরস্কারটিও বগলদাবা করেছেন সাকিব।২৭ মে, রবিবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ফাইনালের লড়াইয়ে মাঠে নামবে সাকিবের হায়দরাবাদ।

আইপিএলে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হওয়ার দৌড়ে অাছেন যারা>ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আজ ফাইনালে চেন্নাই সুপার কিংস এর মুখোমুখি হচ্ছেন সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলের এবারের মৌসুমে দারুণ পারফরম্যান্স করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।সানরাইজ হায়দ্রাবাদে হয়ে অন্যতম সেরা পারফরমার তিনি। এখন পর্যন্ত হায়দরাবাদের হয়ে প্রতিটি ম্যাচেই খেলতে চাই সাকিব আল হাসান। অার তাই অন্য মৌসুমে থেকে এবারের মৌসুমে বেশি ম্যাচ খেলায় বেশি উইকেট এবং বেশি রান সংগ্রহ করেছেন সাকিব।

এই প্রথম আইপিএলে কোন টুর্ণামেন্টে প্রতিটি ম্যাচ খেলছেন সাকিব। আগামীকাল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে তৃতীয় বারের মত আইপিএলের ফাইনাল খেলবেন সাকিব আল হাসান।এবারের মৌসুমে এখন পর্যন্ত ১৬ টি ম্যাচ খেলেছেন সাকিব আল হাসান।এই ১৬ ম্যাচে ব্যাট হাতে ১২ ইনিংসের ২১৬ রান করেছেন সাকিব আল হাসান।এবং বল হাতে তুলে নিয়েছেন ১৪ টি উইকেট। অলরাউন্ডার দের মধ্যে এবারের মৌসুমের তৃতীয় সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে আইপিএলের দামের দিক দিয়ে দেখলে অন্যদের থেকে অনেক এগিয়ে সাকিব। অাইপিএলে এবারের মৌসুমে পারফরমেন্সের দিক দিয়ে ব্যাট এবং বল হাতে সাকিবের উপরে রয়েছে কলকাতা নাইট রাইডার্স এর সুনীল নারাইন এবং মুম্বাই ইন্ডিয়ান্সের হার্দিক পান্ডিয়া।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৬ ম্যাচে এবারের মৌসুমে ১৭ আউট উইকেট নিয়েছেন সুনীল নারাইন। ব্যাট হাতে ১৬ ইনিংসে সুনীল নারায়ন করেছেন ৩৫৭ রান। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এবারের মৌসুমের ১৩ টি ম্যাচ খেলে ১৮ উইকেট নিয়েছে ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ১৩ ইনিংসে তিনি করেছেন ২২৮ রান।আইপিএলে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন সুনিল নারাইন। নারাযইন ছাড়াও এবারের মৌসুমে টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে আছে কেন উইলিয়ামসন। আইপিএলের এবারের মৌসুমে সর্বোচ্চ রান সংগ্রাহক সানরাইজ হায়দ্রাবাদে অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাট হাতে ১৬ ইনিংসে ৬৮৮ রান করেছেন তিনি।

আইপিএলের এবারের মৌসুমের সর্বোচ্চ ৮ টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি ১৪৩ স্ট্রাইক রেটে ৫৩ গড়ে এই রান সংগ্রহ করেছেন তিনি। এছাড়াও টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে আছে তিন বোলার। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলা অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টয়। ১৪ ম্যাচে নিয়েছেন ২৪ টি উইকেট। এবারের মৌসুমে সর্বচ্চো উইকেট সংগ্রহক তিনি।