শাকিব-অপুর নাম গিনেস বুকে থাকার কথা!

মাতৃত্বজনিত কারণে দুই বছরেরও বেশি সময় ছিলেন সিনেমার বাইরে। এরপর একটি বেসরকারি স্যাটেলাইট চ্যানেলে সামনে এলেন সন্তানসহ। আলোচনার সূত্রপাত তখন থেকেই। চলছে এখনো। তবে মাত্রাটা আগের চেয়ে কমেছে। হ্যাঁ, আমি ঢাকাই সিনেমার ‘বিউটি কুইন’ খ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাসের কথা বলছি। বিরতি শেষে তিনি দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমার মাধ্যমে পুরোদস্তুর কাজে ফিরেছেন। ১০০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করা এই সুঅভিনেত্রী কাজে ফিরে মুখোমুখি হলেন আমাদের সময় ডটকম’র।

প্রশ্ন : দীর্ঘ দুই বছর দুই মাস ছিলেন চলচ্চিত্রের বাইরে। ফিরছেন ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমা দিয়ে। এই ফেরা নিয়ে একটু জানতে চাই…

অপু বিশ্বাস : যদিও আমি প্রফেশনাল অভিনেত্রী তারপরও বলবো, দীর্ঘদিন সিনেমার বাহিরে ছিলাম। অনেক কাজের অফার পাওয়া সত্ত্বেও করা হয়নি। তবে এই সিনেমার মাধ্যমে প্রায় আড়াই বছর পর ফিরছি। এটা আমার জন্য দারুণ একটি ‘কামব্যাক’ চলচ্চিত্র হতে যাচ্ছে ।

প্রশ্ন : বাপ্পি এবং আপনার এই ছবিতে একত্রে কাজ করছেন। আপনাদের জুটি নিয়ে যদি দু’কথা বলতেন…

অপু বিশ্বাস : আমাদের জুটিটা একটা নতুনত্ব পাবে। পাশাপাশি এও বলবো এটি অবশ্যই একটি ভালো সিনেমা হবে। কারণ দেবাশীষ দাদা সবসমসয় ছবির ট্র্যাক পরিবর্তন করেন। চরিত্রের প্রয়োজন অনুযায়ী আমি নিজেকে মেলে ধরছি সুন্দরভাবে। বাপ্পিও ভালো কাজ করছে। আশরাখি দর্শক এই জুটিকে পছন্দ করবেন।

প্রশ্ন : যতটুকু জানা গেছে, আসছে ঈদে আপনার এবং শাকিব খান অভিনীত ‘পাঙ্কু জামাই’ ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। এই সিনেমা নিয়ে আপনার প্রতিক্রিয়া কী?

অপু বিশ্বাস : হ্যাঁ, এই সিনেমাটি এবারের ঈদে মুক্তি পাচ্ছে। পরিচালকের সাথে এ ব্যাপারে আমার কথা হয়েছে। সঙ্গে এও জেনেছি ঈদে মুক্তি দেওয়ার জন্য যাবতীয় প্রক্রিয়াও শেষ।

প্রশ্ন : অনেকেই বলছেন, ‘পাঙ্কু জামাই’ হতে যাচ্ছে আপনার ও শাকিব খানের শেষ ছবি, কথাটা কী সত্য?

অপু বিশ্বাস : আসলে আমার আর শাকিব খানের অনেক সিনেমা হয়ে গেছে। আদৌ কোনো চরিত্র আছে কি না জানা নেই যেখানে শাকিব আর আমার অভিনয়ের মতো জায়গা থাকবে। তবে ভবিষ্যতের কথা বলা যায় না তার সাথে কাজ হলেও হতে পারে। আর একটা কথা না বললেই নয়, শাকিব আর আমি একসঙ্গে যতগুলো সিনেমায় কাজ করেছি তা গিনেস বুকে (গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড) ওঠার মতো। যাতে গিনেস বুকে আমাদের নাম ওঠে, সে চেষ্টা করে যাচ্ছি।

উৎসঃ আমাদের সময়