হেরে গিয়েও জিতে গেল কলকাতা

রশিদ খানের চার ওভারের স্পেল ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। অথচ সানরাইজার্স হায়দরাবাদ-এর জবাব দিতে নেমে একসময়ে শুরুটা দারুণ করেছিল নাইটরাইডার্স। প্রথম থেকেই ঝড় তোলেন সুনীল নারিন। হেরে গিয়েও জিতে গেল কলকাতা। বৃহস্পতিবার কলকাতা নাইটরাইডার্সকে মাটি ধরাল সানরাইজার্স হায়দরাবাদ। প্রথমে ব্যাট করে সানরাইজার্স তোলে ১৭৪ রান। কলকাতা নাইটরাইডার্স শেষ হয়ে যায় ১৬১ রানে।

রশিদ খানের চার ওভারের স্পেল ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। অথচ সানরাইজার্স হায়দরাবাদ-এর জবাব দিতে নেমে একসময়ে শুরুটা দারুণ করেছিল নাইটরাইডার্স। প্রথম থেকেই ঝড় তোলেন সুনীল নারিন। ক্যারিবিয়ান স্পিনার ফিরে যেতেই ছন্দপতন ঘটে। ম্যাচ থেকে হঠাৎই হারিয়ে যায় কলকাতা। একের পর এক উইকেট হারাতে শুরু করে কেকেআর। সেই যে মেরুদণ্ড ভেঙে গেল নাইটদের, তারপর আর ঘুরে দাঁড়াতে পারেনি শাহরুখের দল।

কলকাতা হেরে গেলেও কিন্তু শেষ পর্যন্ত জিতে গেল ইডেন গার্ডেন্স। সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় টুইট করে জানিয়ে দিলেন, আইপিএল-এ বিরল সম্মান পেল সিএবি। আইপিএল ২০১৮-এর সেরা ভেন্যু এবং মাঠ নির্বাচিত হয়েছে ইডেন গার্ডেন্স।

কলকাতা নাইটরাইডার্স-এর হোম গ্রাউন্ড হিসেবে ইডেনে ম্যাচগুলো হয়েছে। প্রাথমিকভাবে পুণেতে প্লে অফ হওয়ার কথা থাকলেও সিএসকে-র হোম ম্যাচ পুণেতে চলে যায়। পরে ইডেন গার্ডেন্সই প্লে অফের ভেন্যু হিসেবে নির্বাচিত হয়।

গ্রুপ পর্ব ও প্লে অফে দুরন্ত ম্যাচ আয়োজন করে ক্রিকেটের নন্দনকানন। ইডেন এখন অনেক বদলে গিয়েছে। ড্রেনেজ সিস্টেম উন্নত হয়েছে। দর্শক স্বাচ্ছন্দ্যও বেড়েছে। সব দিক দিয়ে বিচার করে ইডেন গার্ডেন্সকেই সেরা ভেন্যু এবং সেরা মাঠের স্বীকৃতি দেওয়া হয়েছে।