দলকে ফাইনালে উঠিয়ে সাকিব পেলেন ১ লাখ রুপি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ১৩ রানে হারিয়ে ফাইনালে উঠেছে সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দ্রাবাদ। এই ম্যাচে ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান ও রশীদ খান।

সাকিবের প্রথম দুই ওভারেই উইকেট পড়েছে। প্রথম ওভারে রান আউট, দ্বিতীয় ওভারে বোল্ড। নারিন-লিন ঝড়ে যখন ম্যাচ একেবারে কলকাতার দিকেই হেলে গিয়েছিল ঠিক ওই সময় বল করতে এসে হায়দরাবাদের ত্রাতা হিসেবে উপস্থিত হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার প্রথম ওভারে রান আউট হয়ে ফিরে যান নিথিশ রানা।

১২তম ওভারে দলীয় রান তখন দুই উইকেটে ১০৮। ওই সময় সাকিব তার দ্বিতীয় ওভার করতে আসেন। শেষ বলে অসাধারণ এক ডেলিভারিতে দিনেশ কার্তিককে বোল্ড করে সাজঘরে ফেরান। ম্যাচের রঙ পাল্টাতে থাকে। ভারতীয় ধারাভাষ্যকাররাও মেতে উঠেন সাকিবের প্রশংসায়।

শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনে সানরাইজার্সের করা ১৭৪ রানের জবাবে নাইট রাইডার্স থেমেছে ১৬১ রানে। ১০ বলে ৩৪ রানের তাণ্ডব চালানো রশিদ বল হাতে ১৯ রানে নিয়েছেন ৩ উইকেট। রোববার আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে খেলবে সাকিবরা।

সাকিব ব্যাট হাতে ২৪ রান করার পর ৩ ওভার বল করে মাত্র ১৬ রান দিয়ে নিয়েছেন গুরুত্বপূর্ণ উইকেট। এদিন সাকিব ম্যাচের সেরা স্টাইলিশ খেলোয়াড় নির্বাচিত হয়েছন। আর স্টাইলিশ খেলোয়াড় নির্বাচিত হয়ে পুরুষ্কার হিসেবে পেয়েছেন ১ লাখ রুপি।