দেখুন ব্যাট হাতে আজকের ম্যাচের সাকিবের চমৎকার সেই দূর্দান্ত ইনিংসটি, (ভিডিও)

সাকিব যখন ব্যাটিংয়ে তখন হঠাৎ করেই স্পিন বলে সাকিবের ব্যাটিং নিয়ে সমলোচনা করছিলেন ধারাভাষ্যকার স্কট স্ট্রাইরিস। স্পিন বোলে এবারের আইপিএলে সাকিবের ব্যর্থ স্ট্রাইক রেট নিয়ে বারবার তাকে সমলোচিত করছিলেন তিনি। ঠিক তখনই চাওলার পরপর ২ বলে ২ চার হাকিয়ে তার মুখ বন্ধ করে দেন সাকিব।

আজ আইপিএলের ২য় কোয়ালিফায়ারে ইডেন গার্ডেন্সে হায়দ্রাবাদের বিপক্ষে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় কলকাতা। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হয় ম্যাচটি।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে হায়দ্রবাদের সংগ্রহ: ১৭৪/৭ (২০ ওভার) রশিদ ১০ বল থেকে ৩৪ রান করে অপরাজিত থেকে গেছেন। ধাওয়ান ৩৪ উইলিয়ামসন ৩,পাঠান ৩, ব্রাথওয়েট ৮ সাকিব ২৪ বল থেকে ২৮ সাহা ৩৫ রান করে আউট হয়েছেন। জয়ের জন্য কলকাতার টার্গেট দাড়ায় ১৭৫ রান।

১৭৫ রান টার্গেট ব্যাটিংয়ে নেমে কলাকাতার সংগ্রহ: ১৬১/৯ (২০ ওভার) নারিন ২৬, কার্তিক ৮, লিন ৪৮, রানা ২২ রাসেল ৩, উথাপ্পা ২, চাওলা ১২, মাভি ৬, গিল ৩০ রান করে আউট হয়েছেন। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৯ রান। সেখানে ব্রাথওয়েট মাত্র ৫ রান খরচ করে ১৩ রানের জয় এনে দেয় তার দল হায়দ্রাবাদকে।

এক নজরে সাকিবের পারফরম্যন্স: সাকিবের ১ম ওভারে উইকেট পড়েছে ঠিকই কিন্তু রান আউট হওয়ায় সেটি তার ব্যক্তিগত উইকেটে পড়েনি। নিজের প্রথম ওভার শেষে মাত্র ৭ রান খরচ করেন সাকিব। নিজের ২য় ওভারে এসে মাত্র ৪ রান খরচ করে দূর্দান্ত ফর্মে থাকা কলকাতার অধিনায়ক কার্তিকের উইকেট তুলে নেন তিনি। নিজের ৩য় ওভারে এসে মাত্র ৫ রান খরচ করেছেন সাকিব। ৩ ওভার শেষে ৫.৩৩ ইকোনমিতে ১৬ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন তিনি। দলের প্রয়োজনেই তাকে আর বোলিংয়ে আনেননি উইলিয়ামসন।

বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দূর্দান্ত ছিলেন সাকিব। দলের বিপদের সময়ে ব্যাটিংয়ে নেমে ২৪ বল থেকে ৪টি চারের মারে ১১৬ স্ট্রাইক রেটে ২৮ রানের একটি ঝকঝকে ইনিংস দলকে উপহার দেন তিনি। অবশ্য দূভার্গ্যবশত রান আউটে স্বীকার না হলে আজ হয়তো আরো বড় কিছু উপহার দিতে পারতেন তিনি।

 

সাকিবের দূর্দান্ত সেই ব্যাটিংয়ে ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন