‘৪ শতাংশ ভোটে’ নির্বাচিত এমপি-মন্ত্রীরা বৈধ নয় : রাশেদ প্রধান

৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ নির্বাচনে ৪ শতাংশ ভোটে নির্বাচিত এমপি ও মন্ত্রীরা বৈধ নয় বলে মন্তব্য করেছেন ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক ও জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে পঞ্চগড় জেলা জাগপা আয়োজিত বকুলতলা মাঠে ‘৭ জানুয়ারি প্রহসনের নির্বাচন বাতিল ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যে নির্বাচনে জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে পারে নাই এবং বিএনপি, ১২ দলীয় জোটসহ ৬৩টি রাজনৈতিক দল অংশগ্রহণ করে নাই, সে নির্বাচনকে আওয়ামী লীগ বৈধ ঘোষণা করলেও দেশের জনগণ এই সরকারকে অবৈধ ঘোষণা করে প্রত্যাখান করেছেন। ৭ জানুয়ারি দেশে কোনো নির্বাচন হয়নি, নির্বাচনের নামে প্রহসন হয়েছে। গণতন্ত্রকে কবর দেয়া হয়েছে। জনগণের মৌলিক অধিকার কেড়ে নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা গণসঙ্কটে পড়তে শুরু করেছে। দেশে বর্তমানে ডলার সঙ্কট ও রিজার্ভ সঙ্কট। সাধারণ মানুষকে চাল-ডাল, তেল-চিনিসহ নিত্যপণ্য আয়ের চেয়ে তিন গুণ বেশি দামে কিনতে হচ্ছে। কৃষকরা ন্যায্য দামে কৃষি উপকরণ কিনতে পারছে না। কৃষি উৎপাদন এখন মহা সঙ্কটে।

রাশেদ প্রধান আরো বলেন, ভারতীয় সরকার তাদের দেশের নিরাপত্তার অযুহাতে শেখ হাসিনাকে বৈধতা দিয়ে বাংলাদেশকে তাদের করদরাজ্য বানাতে চায়। ভারতীয় নীল নকশা অনুযায়ী বাংলাদেশের গার্মেন্টস শিল্পগুলো আজ একের পর এক বন্ধ হয়ে যাচ্ছে। আর বাংলাদেশের পোশাক শিল্পের বাজার ভারত দখল করে নিয়ে যাচ্ছে। কথাবার্তা পরিষ্কার আমরা ভারত এবং শেখ হাসিনার শোষণ থেকে দেশকে মুক্ত রাখতে চাই।

পঞ্চগড় জেলা জাগপার সভাপতি আনসার আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহরিয়ার আলম বিপ্লবের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জাহিদুল ইসলাম কাচ্চু, পঞ্চগড় জেলা আইনজীবী ফোরামের সভাপতি ও বিএনপির জেলা যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট নাজমুল ইসলাম কাজল, গণঅধিকার পরিষদের জেলা সভাপতি মো: মাহফুজার রহমান, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, গাইবান্ধা জেলা জাগপার সভাপতি জাহিদুল ইসলাম, পঞ্চগড় জেলা জাগপার সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, জেলা জাগপার সহ-সভাপতি মফিদুল ইসলাম মফিজ, সদর উপজেলা জাগপার সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, দেবীগঞ্জ উপজেলা জাগপার সভাপতি তপু রায়হান, মো: মানোয়ার হোসেন, তেতুলিয়া উপজেলা জাগপার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আটোয়ারী উপজেলা জাগপার সাধারণ সম্পাদক বজলুর রহমান, বোদা উপজেলা জাগপার সভাপতি সিরাজ মাস্টার, পৌর জাগপার সাংগঠনিক সম্পাদক আমির হামজা যুব জাগপার কামরুজ্জামান কুয়েত, মো: জনি নন্দী, মোকসেদ হোসেন, মো: জনি, মোহাম্মদ আরিফুল ইসলাম আরিফ, মো: খোকন, পঞ্চগড় জেলা জাগপা ছাত্রলীগের শাহাদাত হোসেন সেলিম, শ্রমিক জাগপার আবদুস সালাম প্রমুখ।