আমার আর রশিদের স্পেলই ম্যাচের মোড় ঘুরিয়েছেঃ সাকিব

দারুণ এক ম্যাচ জিতে আইপিএলের এগারতম আসরে ফাইনালে উঠলো সাকিব-উইলিয়ামসনের সানরাইজার্স হায়দ্রাবাদ। এই নিয়ে তৃতীয় বারের মতো আইপিএলের ফাইনাল খেলবেন সাকিব।

গত দুইবার খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। তবে এবার খেলবেন হায়দ্রাবাদের হয়ে। স্বভাবতই উচ্ছ্বসিত তিনি। ধন্যবাদ জানিয়েছেন নতুন ফ্রেঞ্চাইজিকে। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ফাইনালের আগে দারুণ উত্তেজিত তিনি।

‘এই নিয়ে তৃতীয়বার আইপিএলের ফাইনাল খেলবো। নতুন দলকে ধন্যবাদ আমাকে সব ম্যাচে সুযোগ দেওয়ার জন্য। কিছু ম্যাচে অবশ্যই আমরা ভালো খেলিনি, তবে এটা সানরাইজার্সের জন্য খুবই ভালো আসর ছিল।

‘শেষ ম্যাচে আমরা হেরেছিলাম, অনেক কথা হচ্ছিলো তার বোলিং নিয়ে। তবে আজ সে দারুণ বোলিং করেছে। চেন্নাই দারুণ একটি দল। আমি আশা করি দুই দলের জন্যই ফাইনাল ম্যাচটি উপভোগ্য হবে।’

ম্যাচ শেষে তাৎক্ষনিকভাবে সাকিবের কাছে আরও জানতে চাওয়া হয় ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া মুহূর্ত নিয়ে। সাকিবের মতে, তার আর রশিদ খানের স্পেলের সময়ই ম্যাচ নিয়ন্ত্রণে আনে হায়দ্রাবাদ।

‘টি-টুয়েন্টি খেলায় দুই-তিন ওভারেই খেলা ঘুরে যায়। আমরা আমাদের স্নায়ু শান্ত রাখি এবং অন্যান্য দিনের অভিজ্ঞতা ব্যবহার করি। আমার কাছে মনে হয় মাঝের যে ওভার গুলোতে আমি আর রশিদ বল করেছি, তখনই ম্যাচ আমাদের দিকে ঘুরে যায়।’

হায়দ্রাবাদের হয়ে রশিদ খান ১৯ রানের বিনিময়ে তিনটি উইকেট লাভ করেন। বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব তিন ওভারে ১৬ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন।