স্বস্তির জয়ে চতুর্থ রাউন্ডে ম্যানইউ

ঘরের বাইরে জিততেই যেন ভুলে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। উইগানের মাঠে অবশ্য হারের পরিণতি বরণ করতে হয়নি এরিক টেন হাগের দলকে। দুই অর্ধে দুই গোল করে এফএ কাপের তৃতীয় রাউন্ডের এই ম্যাচে ২-০ গোলের জয় নিয়ে ফিরতে পেরেছে রেড ডেভিলরা। গত নভেম্বরের পর ঘরের বাইরে এটা প্রথম জয় ম্যানচেস্টার ইউনাইটেডের।

গত বছর এফ এ কাপের ফাইনালে নগর প্রতিবেশী ম্যানচেস্টার সিটির কাছে হারের পর খেলা আগের ১৩ ম্যাচের ৭টিতেই হারের তেতো স্বাদ পেয়েছিল ম্যানইউ।
ডিডাব্লিউ স্টেডিয়ামে অবশ্য খুব কঠিন পরীক্ষায় পড়তে হয়নি ১২ বারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেডকে। খেলার ২২ মিনিটে ডিয়োগো ডালোটের গোলে এগিয়ে যায় এরিক টেন হাগের দল। দ্বিতীয় গোলটি পেতে অবশ্য তাদের অপেক্ষা করতে হয় প্রায় পঞ্চাশ মিনিট।

৭৪ মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে ব্যাবধান দ্বিগুণ করেছেন ব্রুনো ফার্নান্দেজ।
চলতি মৌসুমে এই একটি আসরেই শিরোপা জেতার সম্ভাবনা আছে ম্যানইউর। ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে তারা ছিটকে পড়েছে আরো আগেই। লিগ কাপেও বেজেছে বিদায় ঘণ্টা।

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা রেসেও অনেকটা পেছনে পড়ে গেছে রেড ডেভিলরা। এফএ কাপকে তাই হয়তো পাখির চোখ করেছে তারা। তৃতীয় স্তরের দল উইগানের মাঠে পাওয়া জয়ও তাই দারুণ স্বস্তির এরিক টেন হাগের কাছে,‘ এফএ কাপে জয় ছাড়া অন্য কিছু ভাবার সুযোগ নেই, এটা নকআউট। আপনি কাজটা শেষ করতে চাইবেন। এটাই আমি ড্রেসিংরুমে বলেছি, কাজটা করতে পেরেছি।

জিতে খুশি এরিক টেন হাগ। তবে ব্যবধানটা আরো বড় না হওয়ার আক্ষেপও ঝরলো তাঁর কণ্ঠে,‘ আমাদের আরও গোল করা উচিত ছিল। যদি আপনি গোল না করেন, আপনার মনোযোগ ঠিক রাখতে হবে এবং আমরা মনে হয় সেটা করতে পেরেছি।’ আধিপত্যের ম্যাচে ৩৩টি শট নিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এর মধ্যে লক্ষে ছিল ১৪টি। ইএসপিএন