জামায়াতের ৬৬ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ-মাওলানা এটিএম মা’ছুম

ঢাকা জেলার সাভার মডেল থানা থেকে ৬৬ জন নেতাকর্মীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ১৯ নভেম্বর এক বিবৃতি প্রদান করেন। বিবৃতিতে তিনি বলেন, “১৮ নভেম্বর শুক্রবার বিকালে সাভার মডেল থানার ভাকুর্তা এলাকা থেকে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ৬৬ জন নেতাকর্মীকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়।

১৯ নভেম্বর সাভার মডেল থানা পুলিশ তাদের বিরুদ্ধে সরকারি কাজে বাঁধা, ভাঙচুর ও সন্ত্রাস বিরোধী আইনে দুটি সাজানো ও মিথ্যা মামলা দায়ের করেছে। ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর পশ্চিম সাংগঠনিক থানা জামায়াতের উদ্যোগে অনুষ্ঠিত বার্ষিক রুকন সম্মেলন থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। বার্ষিক রুকন সম্মেলন অনুষ্ঠান জামায়াতে ইসলামীর একটি নিয়মিত কাজের অংশ। বার্ষিক রুকন সম্মেলনের মতো নিছক একটি দলীয় প্রোগ্রাম থেকে নেতাকর্মীদের গ্রেফতার সম্পূর্ণ অন্যায় ও দুঃখজনক।

আমি পুলিশের এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিবৃতিতে তিনি আরো বলেন, সরকার কোনো দলকেই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছে না। সরকার জামায়াতে ইসলামীর হাজার হাজার নেতা-কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করে নির্যাতন চালাচ্ছে। জুলুম-নির্যাতন সত্ত্বেও জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিকভাবে ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় তার স্বাভাবিক রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করে আসছে। গ্রেফতার ও জুলুম নির্যাতন চালিয়ে গায়ের জোরে বেশি দিন ক্ষমতায় টিকে থাকা যায় না।

অতীতে রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেফতার করে জনগণের ন্যায় সংগত অধিকার আদায়ের কোনো আন্দোলনকে দমন করা যায়নি। এখনো যাবে না ইনশাআল্লাহ। গণতন্ত্র হরণকারী স্বৈরাচার সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে গণআন্দোলন গড়ে তোলার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে জুলুম-নিপীড়ন বন্ধ করে সাভারে গ্রেফতারকৃত ৬৬ জন নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”