সাকিব-বিসিবি বৈঠক> বৈঠক শেষে বের হয়েই সাকিবের ‘ফ্লাইং কিস’, এটা কি করলেন সাকিব? (ভিডিও)

সাকিব বিসিবি বৈঠক শেষে-সাকিব আল হাসান মানে চমক থাকবেই। ‘বেনিফিট অব ডাউট’ আগেই পেয়েছিলেন। আসন্ন এশিয়া কাপ তো বটে, নিউজিল্যান্ডে টি ২০ ত্রিদেশীয় টুর্নামেন্ট এবং এরপর টি ২০ বিশ্বকাপেও অধিনায়ক সাকিব। মানে, তিনি এখন টেস্ট ও টি ২০ দুদলেরই অধিনায়ক।

বাজি ধরা প্রতিষ্ঠান বেটউইনারের সঙ্গে চুক্তির পর সমালোচনার মুখে পড়েন সাকিব আল হাসান। বিসিবি প্রধান তড়িঘড়ি করে সভা ডেকে হুংকার ছাড়েন, হয় বেটউইনার নয় জাতীয় দল-দুটির যে কোনো একটি বেছে নিতে হবে সাকিবকে।

বোর্ডের হুশিয়ারিতে সাকিব বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করেন। এরপরই বিসিবি তার হাতে পুরস্কার তুলে দিল তাকে অধিনায়ক করে।

বিসিবি প্রধানের সঙ্গে বৈঠকে সাকিব বলেছেন, তাকে ভুল বোঝানো হয়েছিল। বাজি ধরা প্রতিষ্ঠান বেটউইনার সম্পর্কে তিনি জানতেন না। ভবিষ্যতে এ ধরনের ভুল আর করবেন না এমন প্রতিশ্রুতি দিয়েছেন তিনি নাজমুল হাসানকে।

বৈঠক শেষে নীল রঙের পাঞ্জাবি পরা সাকিবকে হাসিমুখে বেরিয়ে আসতে দেখা যায়। ভক্তদের উদ্দেশ্যে হাত নাড়েন তিনি। মিটিং শেষে হাসি মুখে বোর্ড সভাপতির বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় ‘উড়ো চুমু’ বা ফ্ল্যাইং কিসও দেন সাকিব।

পরে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ‘সাকিব নিজের ভুল বুঝতে পেরেছে।’

তিনি বলেন, ‘এশিয়া কাপ, নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও টি ২০ বিশ্বকাপের জন্য সাকিবকে অধিনায়ক হিসাবে ঘোষণা করছি।’

বারবার অপরাধ করার পরও কেন তাকে ছাড় দেওয়া হচ্ছে? এই প্রশ্নের উত্তরে বিসিবির পরিচালক বলেন, ‘সে আমাদের সেরা খেলোয়াড়। তাকে আমরা আলাদা গুরুত্ব দিয়ে থাকি। সে আমাদের দেশের বাইরের কেউ না। তাকে বলা হয়েছে এমন ভুল যেন আর না হয়। সে বলেছে আর হবে না। আমরাও আশা করি, সে এমনটা আর করবে না। তাই এই সিদ্ধান্ত।’