পাপনকে মুখের উপর জবাব দিলেন সাকিব, অবশেষে যা করে ফেললেন

পাপনকে মুখের উপর জবাব দিলেন সাকিব-বেটউইনার নিউজের সঙ্গে সাকিবের চুক্তি- এই ইস্যুতেই সরগরম ক্রিকেট পাড়া। সাকিব আল হাসানের এমন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করা উচিত হয়েছে কিনা তা নিয়ে যখন আলোচনা তুঙ্গে তখন আগুনে ঘি ঢালেন বিসিবি সভাপতি

নাজমুল হাসান পাপন। জানান এই চুক্তি থেকে সরে না আসলে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গেই সম্পর্ক থাকবে না সাকিবের। বোর্ডের এমন কঠোর অবস্থানের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করার সিদ্ধান্ত লিখিত আকারে বিসিবিকে জানিয়েছেন সাকিব আল হাসান।

গেল ২ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিব আল হাসান জানিয়েছিলেন বেটউইনার নিউজের সঙ্গে যুক্ত হয়েছেন তিনি। বেটউইনার নিউজ মূলত বেটিং ভিত্তিক প্রতিষ্ঠান বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান।

তাই এই চুক্তি শুরু থেকেই ভালোভাবে নেয়নি বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। আজ (১১ আগস্ট) দুপুরে বিসিবি সভাপতির ধানমন্ডিস্থ বেক্সিমকো কার্যালয়ে বৈঠকে বসেন বোর্ড কর্তারা। উপস্থিত ছিলেন বেশ কয়েকজন বোর্ড পরিচালকও।

বৈঠক শেষে সাকিবের এই চুক্তি ইস্যুতে গণমাধ্যমকর্মীদের আগ্রহ মেটান বিসিবি বস। তিনি স্পষ্ট করেই জানান, বেটিং এর সাথে সম্পর্ক আছে এমন কিছুর সাথে সম্পর্কিত থাকলে তার দলে সুযোগ পাবারই কোন সম্ভাবনা নেই।

তিনি বলেছিলেন, ‘কোন প্রকার সম্পৃক্ততা (বেটউইনার নিউজের সাথে) থাকা সম্ভব না। সম্পূর্ণ ওটা থেকে বের হয়ে আসতে হবে। না হলে সে আমাদের স্কোয়াডে…দলেই থাকবে না, অধিনায়কত্ব তো পরের ধাপ। দলের থাকারই সুযোগ নাই। এটা নিয়ে আলাপ আলোচনার কিছু নাই। এই সিদ্ধান্ত আগে থেকে নেওয়া। আর এ ব্যাপারে আমরা বেশ পরিষ্কার।’

সাকিবের এই ইস্যু সমাধান হয়নি বলেই নির্ধারিত সময় পার হয়ে যাবার পরেও এশিয়া কাপের জন্য এখনো স্কোয়াড ঘোষণা করতে পারেনি বাংলাদেশ। বাতাসে জোর গুঞ্জন এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি ফরম্যাটে সাকিব আল হাসানকেই নেতৃত্বভার দিতে চেয়েছিল বোর্ড।

সাকিব আল হাসান অধিনায়কত্ব পাবেন কিনা তা জানতে অপেক্ষা করতে হবে ১৩ আগস্ট পর্যন্ত। তবে বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করার সিদ্ধান্ত বিসিবিকে জানানোর পর সাকিবকে স্কোয়াডে যে রাখা হবে তা বলাই যায়।