রশীদ খান একাই হারিয়ে দিল কলকাতাকে

রশীদ খানকে আমরা সবাই বোলার হিসেবেই জানি । কিন্তু কলকাতার বিপক্ষে ব্যাটিংয়ে বিশাল চমক দেখালেন রশীদ খান। আইপিএলের ২য় কোয়ালিফায়ারে ইডেন গার্ডেন্সে হায়দ্রাবাদের বিপক্ষে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় কলকাতা।

বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হয় ম্যাচটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস হিন্দি, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান ও রেডিও বাংলা।

ব্যাটিংয়ে নেমে সাকিবের হায়দ্রাবাদ শুরুটা ভালো করলেও যখন সাকিব ব্যাটিংয়ে নেমে ২৪ বলে ২৮ রান দিয়ে রান আউট হয়ে যান তখন ব্যাটিংয়ে নেমে হতাশায় ফেলে দেয় ইউসুফ পাঠান এবং ব্রেথঅয়েট । কিন্তু ২ জনের বিদায়ে কলকাতাকে কেমন টার্গেট দিবে এই নিয়ে হতাশায় ভোগে সাকিবের হায়দ্রাবাদ সাপোর্টাররা । কিন্তু রশীদ খান এসে সেই হতাশা দূর করে দেন । শেষ পর্যন্ত রশীদ খানের দুর্দান্ত ব্যাটিংয়ে কলকাতাকে ১৭৫ রানের টার্গেট দেয় সাকিবের হায়দ্রাবাদ । রশীদ খান একাই করেন অপরাজিত ১০ বলে ৩৪ রান । এর মধ্যে ৪ টি বিশাল ছয় এবং ২ টি চারের মার ছিল । এক কথায় অসাধারন ব্যাটিং করেন রশীদ খান।

১৭৫রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুর্দান্ত রশীদ খানের বোলিং তাণ্ডবে শেষ পর্যন্ত ১৬০ রান করে কলকাতা।ফলে ১৪ রানে জয় পায় সাকিবের হায়দ্রাবাদ। ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি । সব মিলিয়ে রশীদ খান একাই হারিয়ে দিল কলকাতাকে।

কলকাতার একাদশঃ সুনীল নারিন, ক্রিস লিন, রবিন উত্থাপ্পা, নিতেশ রানা, দিনেশ কার্তিক, শুবনাম গিল, আন্দ্রে রাসেল, পিযুশ চাওলা, কুলদীপ যাদব, এনকৃষনা।

হায়দ্রাবাদ একাদশঃ শিকর ধাওয়ান, রিইদ্ধিমান সাহা, কেন উইলিয়ামসন, দীপক হুদা, ইউসুফ পাঠান, সাকিব আল হাসান, কার্লোস ব্রাথওয়েট, ভুনেবশব্র কুমার, রশিদ খান, সিদ্ধার্থ কঊল, কে আহমেদ।