মহানবীকে কটূক্তি: বিক্ষোভে উত্তাল পশ্চিমবঙ্গ, বিজেপির রাজ্য সভাপতি গ্রেপ্তার

বরখাস্ত হওয়া বিজেপি নেতা নুপুর শর্মার মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে করা বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ হয়েছে ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশে। শনিবার বিক্ষোভ-সহিংসতায় অগ্নিগর্ভ হয়ে ওঠে প্রদেশের হাওড়া জেলা। সেখানে পুলিশের সঙ্গে সংখ্যালঘু মুসলিমদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টার সময় পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠি-চার্জ করে এবং টিয়ার গ্যাস নিক্ষেপ করে।

এদিকে, হাওড়ায় সহিংসতার ঘটনা পরিদর্শনে যাওয়ার সময় বিজেপির পশ্চিমবঙ্গ সভাপতি সুকান্ত মজুমদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে শুক্রবার থেকে শুরু হওয়া বিক্ষোভ-সহিংসতায় কোনো রাজনৈতিক গোষ্ঠীর ইন্ধন থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

তিনি বলেছেন, কিছু রাজনৈতিক দল দাঙ্গা বাঁধাতে চায়। তার প্রশ্ন, বিজেপির ‌‌‘পাপের’ জন্য জনগণকে কষ্ট পেতে হবে কেন?

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় মমতা বলেছেন, আগেও বলেছি, দুদিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে। এর পেছনে কিছু রাজনৈতিক দল আছে এবং তারা দাঙ্গা করাতে চায়। কিন্তু এসব বরদাশত্ করা হবে না এবং এসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ?

এর আগে, বিজেপি নেতা নুপুর শর্মার মহানবীকে (সা.) নিয়ে করা বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে শুক্রবার কলকাতার কাছের শহর হাওড়ায় সহিংস বিক্ষোভ হয়। শনিবার সকালের দিকে একই এলাকায় আবারও বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়।

উৎসঃ আওয়ার ইসলাম