অধিনায়কত্ব ছেড়ে দিয়ে যে সত্য কথা সরাসরি বলে দিলেন মমিনুল!

অধিনায়কত্ব ছেড়ে দিয়ে যে সত্য কথা-টেস্ট অধিনায়কত্ব করতে চান না মুমিনুল হক। বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে সভার পর মুমিনুল জানিয়েছেন, তিনি আর টেস্ট অধিনায়কত্ব করতে চান না। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বিসিবি।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকে বসেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। আজ মঙ্গলবার (৩১ মে) সন্ধ্যায় নাজমুলের বাসভবনে পৌনে সাতটার দিকে এই বৈঠক শুরু হয়। এর আগে ৬টা ৪০ মিনিটে মুমিনুল নাজমুলের বাসায় আসেন।

বৈঠক শেষে সাংবাদিকদের মুমিনুল বলেন, “বললাম যে শেষ কয়েকটা সিরিজ অধিনায়ক হিসেবে অবদান রাখতে পারছি না। আমার কাছে মনে হয় এই সময় টিমকে উজ্জীবিত করতে পারছি না। মনে হয় এ সময় নতুন কাউকে দায়িত্ব দেওয়া ভালো। আপাতত এ কথাগুলো বলে এসেছি।

আমিতো বলেছি, এখন উনাদের ব্যাপার, কী সিদ্ধান্ত নেবেন তারা জানেন।” ব্যাটিংয়ে মনোযোগী হতে নেতৃত্ব ছাড়ছেন মুমিনুল, “আপাতত আমি চাচ্ছি ব্যাটিংয়ে মনোযোগ দিতে, আমার জন্য এটাই ভালো। সামনে বোর্ড মিটিং আছে, ওখানে তারা সিদ্ধান্ত নিবেন।”

রান খরায় থাকলে নেতৃত্ব দেওয়া কঠিন জানিয়ে মুমিনুল বলেন, “দেখেন যখন আপনি ভালো খেলবেন, দল খারাপ করলেও উজ্জীবিত করতে পারবেন। আমিও ভালো খেলতে পারছি না, দলও ভালো করছে না। এই সময়ে অধিনায়কত্ব করা খুবই কঠিন।”