ওয়েস্ট ইন্ডিজ সফরের সাকিব মুস্তাফিজদের সঙ্গী হচ্ছেন এক তরুন পেসার, দেখুন কে সে

উন্ডিজ সফরের সাকিব মুস্তাফিজদের সঙ্গী হচ্ছেন তরুন পেসার- বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে ডাকা হয়েছে হাসান মাহমুদকে। দীর্ঘকায় এই তরুণ ফাস্ট বোলারকে তার আগেই এক ঝলক দেখার সুযোগ পেয়েছেন জাতীয় দলের কোচ, নির্বাচকরা। দ্বিতীয় টেস্টের আগে মিরপুর

স্টেডিয়ামের ইনডোরে বাংলাদেশ দলের নেটে বোলিং করেছেন ২২ বছর বয়সী এ পেসার। লাল বলে রিদমে ফেরা হাসানের বোলিং মনে ধরেছে রাসেল ডমিঙ্গো, অ্যালান ডোনাল্ড, জেমি সিডন্সদের। দ্রুতগতির এই পেসারকে আবারও জাতীয় দলের পেস আক্রমণে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছেন তারা।

তাই তো ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে দলে অন্তর্ভুক্ত করা হচ্ছে হাসানকে। তাকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছে বাংলাদেশ দলজাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘সে (হাসান) ওয়ানডে স্কোয়াডের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ যাবে। আমরা দেখতে চাই তার ফিটনেস কি অবস্থায় আছে।

গত বছর মার্চে নিউজিল্যান্ড সফরে ইনজুরিতে পড়েছিলেন হাসান। সেই ইনজুরি তার ক্যারিয়ার থেকে কেড়ে নিয়েছে দেড় বছর। লন্ডনে চিকিৎসকের পরামর্শ এবং সঠিক রিহ্যাবের মাধ্যমে ফিট হয়ে খেলায় ফিরেছেন ডানহাতি এ ফাস্ট বোলার। ঢাকা প্রিমিয়ার লিগে

মোহামেডানের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছেন হাসান।ক্যারিবিয়ানে ওয়ানডে দলে তাসকিন, শরীফুলও আছেন। অবশ্যই দুজনই ইনজুরি কাটিয়ে বিমানে চড়ার কথা। কিছুটা অনিশ্চয়তা থাকছেই বটে, তাই ফিট-সুস্থ থাকা হাসানকে দলের সঙ্গে রাখছেন ডমিঙ্গোরা।