এই মুহূর্তে মুমিনুলের চেয়ে ভালো বিকল্প আমাদের নেই: সাকিব

মুমিনুলের চেয়ে ভালো বিকল্প আমাদের নেই-অধিনায়ক হলেন দলের কাণ্ডারি। আর তাই পারফরম্যান্স দেখেই ক্রিকেটে অধিনায়ক নির্ধারণের অঘোষিত রীতি রয়েছে। সে হিসেবে ভঙ্গুর টেস্ট দলটাকে এখন সবচেয়ে শক্ত করে ধরার কথা মুমিনুল হকের। অথচ তারই কিনা

বেহাল দশা! মুমিনুলের ব্যর্থতা উল্টো বিপদে ফেলে দিচ্ছে দলকে। চার নম্বর পজিশনে ব্যাট হাতে একদমই ফর্মে নেই মুমিনুল। দুই অঙ্কের রানের দেখা পাচ্ছেন না অনেক ইনিংস ধরে। এমন পরিস্থিতিতে অনেকে পরামর্শ দেন বিশ্রামের, কেউ কেউ আবার অধিনায়কত্ব

থেকে সরিয়ে চাপমুক্ত করার পরামর্শ দেন। তবে মুমিনুলের ক্ষেত্রে কোনোটিই হচ্ছে না। কেন হচ্ছে না, তা স্পষ্ট করে দিলেন সাকিব আল হাসান। সংবাদ সম্মেলনে সাকিবের সরল স্বীকারোক্তি- অধিনায়ক হিসেবে মুমিনুলের চেয়ে ভালো কেউ এখন টেস্ট দলে নেই।

তবে সাকিব মানছেন, মুমিনুলের জন্য এখনকার সময়টা অনেক কঠিন। একইসাথে তার আশা, অধিনায়ক শীঘ্রই ফর্মে ফিরবেন, আর সেজন্য একটিমাত্র ইনিংসের অপেক্ষা। সাকিব বলেন, ‘একজন অধিনায়কের জন্য এই সময় সবচেয়ে কঠিন।

তবে আমরা তাকে কীভাবে সাপোর্ট দিচ্ছি এটা সবচেয়ে ইম্পরট্যান্ট। আমাদের টেস্ট ক্রিকেটে যে পরিস্থিতি, মুমিনুলের চেয়ে ভালো বিকল্প আমাদের হাতে নেই। আমরা তাকে সাপোর্ট করি, একটা ইনিংস আবার সব কিছু বদলে দিতে পারে।