শ্রীলংকার এত রান? খেলাটি লাইভ ও সর্বশেষ স্কোর দেখুন এই লিঙ্কে

খেলাটি লাইভ ও সর্বশেষ স্কোর দেখুন এই লিঙ্কে-চতুর্থ দিনে এখন পর্যন্ত নির্বিষ বোলিং করে যাচ্ছেন টাইগাররা। দুই পেসার তো বটেই দুই স্পিনার সাকিব-তাইজুলের বলও যেন ঘুনে ধরা। এখন পর্যন্ত নেই কোনো প্রাপ্তি। এরইমধ্যে চট্টগ্রাম টেস্টকে ফিরিয়ে আনলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস।

সেঞ্চুরি হাঁকিয়ে দলকে এগিয়ে নিচ্ছেন তিনি। অন্যদিকে সেঞ্চুরি হাঁকালেন দিনেশ চান্দিমালও। এ প্রতিবেদন লেখার সময় আগের দিনে পরা সেই ৫ উইকেটে ৪২০ রান জমা করেছেন সফরকারীরা। অর্থাৎ ৫০ রানের লিড পেয়েছে শ্রীলংকা।

মিরপুর টেস্টের চতুর্থ দিন ২৭৪ বলে কাঙ্ক্ষিত তিন অঙ্কে পা রাখেন ম্যাথিউস। টেস্ট ক্যারিয়ারে অভিজ্ঞ এই ব্যাটসম্যানের এটি ১৩তম সেঞ্চুরি। ৭ বাউন্ডারি ও ২ ছক্কায় শতকের ঘরে পা রখেন এ লঙ্কান ব্যাটার। বাংলাদেশের বিপক্ষে এই সিরিজের আগে একটি সেঞ্চুরিও ছিল

না ম্যাথিউসের। চলতি সফরে সেই অপূর্ণতা তো ঘোচালেনই, অভিজ্ঞ ব্যাটসম্যান সেঞ্চুরি করলেন টানা দুই ম্যাচেই। চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি হয়নি (১৯৯ রান)। অন্যদিকে ১৮১ বলে ৯ বাউন্ডারি ও ১ ছক্কায় টেস্ট ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি হাঁকালেন চান্দিমাল।

আগের দিন ৫ উইকেটে ২৮২ রান নিয়ে খেলা শেষ করেছিল শ্রীলঙ্কা। বৃষ্টির কারণে তৃতীয় দিন প্রায় তিন ঘণ্টা নষ্ট হওয়ায়, আজ ত্রিশ মিনিট আগে শুরু হয়েছে খেলা।