কঠিন পরীক্ষা> জিতলে প্লে-অফে, হারলেই বিদায় মোস্তাফিজদের

জিতলে প্লে-অফে, হারলেই বিদায় মোস্তাফিজদের-আইপিএলের প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে ডু অর ডাই পরিস্থিতিতে পড়ে গেছে দিল্লি ক্যাপিট্যালস। আজ রাতে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে পারলেই মিলবে প্লে-অফের টিকিট। আর হেরে গেলে বাজবে বিদায়ঘণ্টা।এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল দিল্লি ও মুম্বাই।

অক্ষর প্যাটেলের ১৭ বলে ৩৮ রানের ঝড়ে ভর করে সেই ম্যাচে দিল্লি জয়লাভ করেছিল ৪ উইকেটে। এবার ফিরতি ম্যাচেও জয়ের বিকল্প নেই রিশাভ পান্তের দলের সামনে। দিল্লি-মুম্বাইয়ের এই ম্যাচের ওপর ঝুলে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ভাগ্য।

এরই মধ্যে প্লে-অফের টিকিট নিশ্চিত হয়ে গেছে গুজরাট টাইটান্স, লখনৌ সুপার জায়ান্ট ও রাজস্থান রয়্যালসের। বাকি থাকা টিকিটের জন্য অপেক্ষা দিল্লি ও ব্যাঙ্গালুরুর। এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলে দিল্লির ঝুলিতে রয়েছে ১৪ পয়েন্ট।

অন্যদিকে পুরো ১৪ ম্যাচ খেলে ব্যাঙ্গালুরু পেয়েছে ১৬ পয়েন্ট। আজ মুম্বাইকে হারালে দিল্লিরও হবে ১৬ পয়েন্ট। সেক্ষেত্রে পয়েন্ট সমান হওয়ায় নেট রানরেটের কারণে প্লে-অফে পৌঁছে যাবে দিল্লি। অন্যদিকে চলতি আসরটি ভুলে যাওয়ার মতোই কেটেছে মুম্বাইয়ের।

এখন পর্যন্ত খেলা ১৩ ম্যাচে মাত্র তিনটি জয় পেয়েছে তারা। তাই শেষ দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাসী দিল্লিই ফেবারিট থাকবে আজকের ম্যাচে। তবে এই ম্যাচেও খেলার সম্ভাবনা নেই মোস্তাফিজুর রহমানের। উইনিং কম্বিনেশন ধরে রেখেই মুম্বাইয়ের মুখোমুখি হতে পারে দিল্লি।

মুম্বাই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান (উইকেটরক্ষক), তিলক ভার্মা, রমনদিপ সিং, ত্রিস্তান স্টাবস, টিম ডেভিড, ড্যানিয়েল স্যামস, সঞ্জয় যাদব, জাসপ্রিত বুমরাহ, রিলে মেরেডিথ ও মুরুগান অশ্বিন।

দিল্লি ক্যাপিট্যালসের সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, সরফরাজ খান, মিচেল মার্শ, রিশাভ পান্ত (অধিনায়ক ও উইকেটরক্ষক), ললিত যাদব, রভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদিপ যাদব, এনরিচ নরকিয়া ও খলিল আহমেদ।