সুসংবাদ: অবশেষে সাকিব পেলেন স্বস্তির খবর, দলের সঙ্গে যোগ দিয়েছেন 

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে গত ১০ মে ক’রোনাভা’ইরাসে আক্রান্ত হন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। এজন্য শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে তার খেলা নিয়ে সংশয় তৈরি হয়।

তবে অবশেষে স্বস্তির খবর হচ্ছে, ক’রোনা নেগেটিভ এসেছে সাকিবের। এজন্য আগামী ১৫ মে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে পাওয়া যাবে তাকে।

নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘সাকিবের গতকাল (বৃহস্পতিবার) কোভিড টেস্ট হয়েছে। নেগেটিভ এসেছে। এখন মেডিকেল প্রটোকল অনুযায়ী যদি সম্ভব হয়, তাহলে প্রথম টেস্টে খেলবে সে।’

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ক’রোনাভা’ইরাস নেগেটিভ হয়ে চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের চট্টগ্রাম পৌঁছানোর খবরটি নিশ্চিত করেছেন ম্যানেজার নাফিস ইকবাল খান। তবে সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলবেন কি না সেই বিষয়ে নিশ্চয়তা দিতে পারেনি টিম ম্যানেজমেন্ট।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিমান যোগে চট্টগ্রাম যান সাকিব। বিমানবন্দর থেকে সোজা টিমে হোটেলে দলের সঙ্গে যোগ দেন।

দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলতে গত ৮ মে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। আগামী ১৫ মে হবে সিরিজের প্রথম ম্যাচ, দ্বিতীয় ও শেষটি শুরু হবে আগামী ২৩ মে। এই সিরিজের প্রথম ম্যাচের জন্য গত ৮ মে থেকে চট্টগ্রামে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। তবে ছুটিতে থাকায় সাকিবের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল ১১ মে।

এজন্য সাকিব দেশে ফেরেন গত ১০ মে। প্রোটোকল অনুযায়ী দলের সঙ্গে যোগ দেওয়ার আগে তার ক’রোনা’ভাইরাস পরীক্ষা করা হয়। সেই পরীক্ষায় ফল পজিটিভ আসে এই বাঁহাতি অলরাউন্ডারের। এতে চট্টগ্রাম টেস্টে তার খেলা অনেকটাই অনিশ্চিত হয়ে যায়। কিন্তু গতকাল অর্থাৎ ১২ মে পরবর্তীতে আবার পরীক্ষা করা হলে সেই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

বোর্ডের দেওয়া তথ্য অনুযায়ী শারীরিকভাবে টেস্ট খেলার মতো ফিট থাকলে ১৫ মে প্রথম টেস্টেই পাওয়া যাবে সাকিব আল হাসানকে।