চমক দিয়ে প্রস্তুতি ম্যাচের বাংলাদেশ দলে বিজয়, অধিনায়ক মিঠুন

প্রস্তুতি ম্যাচের বাংলাদেশ দলে বিজয়-মোহাম্মদ মিঠুনকে অধিনায়ক করে শ্রীলঙ্কার বিপক্ষে ২ দিনের একটি প্রস্তুতি ম্যাচের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি একাদশ নামে আজ শনিবার ঘোষিত স্কোয়াডে সুযোগ পেয়েছেন একাধিক তরুণ ক্রিকেটার। ডাক পেয়েছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন

ক্রিকেট লিগে ব্যাট হাতে আলো ছড়ানো এনামুল হক বিজয়। মূলত শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্টের স্কোয়াডে নেই, এমন ক্রিকেটারদের প্রাধান্য দিয়ে গড়া হয়েছে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচের স্কোয়াড। টেস্ট স্কোয়াডে আছেন, তাদের মধ্যে একমাত্র খেলোয়াড় হিসেবে আছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

টেস্ট দল থেকে সম্প্রতি বাদ পড়া সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী, সাইফ হাসানকে রাখে হয়েছে স্কোয়াডে। এছাড়া ঘরোয়া ক্রিকেটে আলো ছড়ানো এনামুল হক বিজয়কে রাখা হয়েছে স্কোয়াডে। সুযোগ পেয়েছেন তরুণ পেসার মুশফিক হাসান, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম মুগ্ধ আর মোহাম্মদ এনামুল হক।

টপ অর্ডার ব্যাটসম্যান শাহাদাত হোসেন দীপুর সঙ্গে লেগ স্পিনার রিশাদ হোসেনের জায়গা হয়েছে প্রস্তুতি ম্যাচের দলে। আগামী ১১ ও ১২ মে বিকেএসপিতে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা ও স্বাগতিক বিসিবি একাদশ। এরপরই শ্রীলঙ্কা দুই টেস্টের সিরিজে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশের।

দুই দলের এই সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যেখানে সিরিজের প্রথম ম্যাচ আগামী ১৫ মে চট্টগ্রাম আর দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা আছে।৮ মে সকাল ১১.৪৫টায় ঢাকায় এসে পৌঁছাবে শ্রীলঙ্কা দলের ববহনকারী বিমান। সিরিজ শেষ করে ২৮ মে দুপুর ১২.৫৫টায় বাংলাদেশ ছাড়বে সফরকারীরা।

এক নজরে ১৪ সদস্যের বিসিবি একাদশ স্কোয়াড- মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম অনিক, এনামুল হক বিজয়, শাহাদাত হোসেন দীপু, জাকির হাসান, মোহাম্মদ সাইফ হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হোসেন, মোহাম্মদ এনামুল হক, মুশফিক হাসান, রিপন মণ্ডল, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিত হাসান এবং আবু জায়েদ চৌধুরী রাহী।