টাওয়ার হ্যামলেটসের মেয়র হয়ে ইতিহাসে সিলেটের লুৎফুর রহমান

৭ বছর পর ঐতিহাসিক বিজয় নিয়ে আবারো টাওয়ার হ্যামলেটসের টাউন হলে ফিরেছেন বাংলাদেশি বংশোদ্ভুত লুৎফুর রহমান। এটি তার মেয়র হিসেবে তৃতীয় বিজয়।

২০১০ সালে প্রথমবারের মত নির্বাচিত হয়েছিলেন লুৎফুর রহমান। কিন্তু ২০১৪ সালে দ্বিতীয়বার নির্বাচিত হলেও ২০১৫ সালে আদালতের রায়ে তাকে ক্ষমতা ছাড়তে হয়।

৫ বছরের জন্য নির্বাচনে অযোগ্য থাকার পর নির্বাচনে দাঁড়িয়ে সমগ্র ব্রিটেনের রাজনীতিতে তাক লাগিয়ে দিয়েছেন এই এথনিক কমিউনিটির মেয়র। যেখানে সমগ্র লন্ডনে একক আধিপত্য

লেবার দলের সেখানে এস্পয়ার পার্টির মত নতুন দলের কাছে পরাজিত হলেন দুই বারের লেবার দলীয় মেয়র জন বিগস।বিজয়ী হবার পর সকল কর্তৃত্ব জনগনকে দিয়েছেন তৃতীয়বারের মত নির্বাচিত মেয়র লুৎফুর রহমান।

তিনি বলেছেন, আগামীতে আমি কি করব সেটার ভিত্তিতেই আমাকে বিচার করবে জনগন।নির্বাচনে লুৎফুর রহমান পেয়েছে ৪০ হাজার ৮০৪ ভোট, আর লেবার পার্টির জন বিগস পেয়েছে ৩৩ হাজার ৪৮৭ ভোট। লিবডেম প্রার্থী রাবিনা খান পেয়েছেন ৬৪৩০ ভোট।

ফলাফল ঘোষণার পর মেয়র লুৎফুর রহমান নির্বাচন কেন্দ্রের বাইরে এসে সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি শুধু একটি কমিউনিটির জন্য নয় সবার জন্য কাজ করব।

এই বিজয় জনগনের বিজয় বলেও উল্লেখ করেন। আগামীতে হাউজিং শিক্ষা ও অর্থনৈতিক উন্নয়নের জন্যও কাজ করার প্রতিশ্রুতি দেন নবনির্বাচিত মেয়র লুৎফুর রহমান।

এদিকে, নির্বাচনী ফলাফল ঘোষণার পর ফলাফল মেনে নিয়ে বক্তব্য রাখেন সদ্য সাবেক মেয়র জন বিগস, লিবডেম প্রার্থী রাবিনা খান। তারা নির্বাচিত মেয়রকে স্বাগত জানান এবং বারার উন্নয়নে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।সিলেটের ওসমানীনগরে ১৯৬৫ সালে জন্ম নেন লুৎফুর রহমান।