দিল্লীর হয়ে পরবর্তী ম্যাচে মুস্তাফিজ একাদশে থাকবেন কিনা সাফ জানিয়ে দিলেন রিকি পন্টিং

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বোলাররা তুলনামূলকভাবে ভালো করলেও ব্যাটারদের ব্যর্থতায় জয় পাওয়া হচ্ছে না দিল্লি ক্যাপিটালসের।

এ নিয়ে চিন্তিত দলটির কোচ রিকি পন্টিং। আসরে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে মাত্র দুটিতে জিততে পেরেছে দিল্লি। চার পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার আট নম্বরে আছে ঋষভ পান্তের দল।

ব্যাটিংয়ে কিছুতেই যেন নিজেদের ছন্দ খুঁজে পাচ্ছে না দলটি। অবশ্য ম্যাচ সংখ্যা বাড়ার সাথে সাথে দলের বিদেশি ক্রিকেটারদের স্কোয়াডে সংযুক্ত করছে দিল্লি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচটিতে ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শদের নিয়ে রীতিমতো পূর্ণ শক্তির লাইন আপ নিয়েই মাঠে নামে তারা। যদিও ১৬ রানে হারতে হয় তাদের।

ম্যাচ শেষে ব্যাটিং ব্যর্থতা নিয়ে পন্টিং বলেন, “ব্যাটিংয়ে আমরা এখনো আমাদের পুরোপুরি শক্তিমত্তা খুঁজে পাইনি। মিচেল মার্শ প্রথম ম্যাচ খেলেছে এবং সে তার ছন্দ খুজে পাইনি যেটা আমাদের খুব প্রয়োজন ছিল।

রোভমান পাওয়েল মিডেল অর্ডারে এখনো তার ছন্দ খুজে পাইনি। তাই আমাদের কিছু বিষয় ঠিক করতে হবে যাতে আমরা টুর্নামেন্টের বাকি ম্যাচ গুলা ভাল খেলতে পারি।”

শুধু ব্যাটিংই নয় তিনি বোলিংয়েও উন্নতির কথা বলেছেন। তিনি বলেন, “শুধু ব্যাটিং নয়, বোলিংয়ের কিছু বিষয় নিয়েও আমাদের ভাবতে হবে।
কয়েক ওভারের মধ্যেই আমাদের খেলা ঘুরে যাচ্ছে।

সামনে এগিয়ে যেতে হলে এসব বিষয় নিয়ে আমাদের ভাবতে হবে।” সামনের ম্যাচে একাদশে পরিবর্তন নিয়েও তিনি ইঙ্গিত দিয়েছেন। তার কথা মতে সামনের ম্যাচে দলে দেখা যেতে পারে এন্রিখ নরকিয়াকে।

তবে দল থেকে মুস্তাফিজকে বাদ দেওয়ার কোনো ইঙ্গিত দেননি। সেক্ষেত্রে তার ভাষ্যমতে বিদেশি কোটায় দল থেকে বাদ পড়তে যাচ্ছেন রোভমান পাওয়েল।

তিনি বলেন, “নরকিয়া এখন শতভাগ ফিট রয়েছে। সে জিমে ও অনুশীলনে কঠিন পরিশ্রম করছে। সামনের দুটি ম্যাচ আমাদের জন্য খুবি গুরুত্বপূর্ন। তাই আমাদেরকে সব ক্ষেত্রে উন্নতি করতে হবে এবং সঠিক একাদশ তৈরি করতে হবে যাতে আমরা ম্যাচ গুলা জয় লাভ করতে পারি।”