অস্ট্রেলিয়ান ক্রিকেটার কে বাঁচাতে মুস্তাফিজকে বলি দিল দিল্লি ক্যাপিটালস

ডেভিড ওয়ার্নারের ব্যাটও বাঁচাতে পারল না দিল্লি ক্যাপিটালসকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ১৬ রানে হারতেই হল ঋষভ পন্থের দলকে।কিন্তু সেই হারের জন্য দায়ী কে?

পন্থের মতে বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানের একটা ওভারেই সব হিসেব পাল্টে গিয়েছিল। আরসিবি ব্যাট করার সময় ১৮তম ওভারে বল করতে আসেন মুস্তাফিজুর।

সেই ওভারে দীনেশ কার্তিক খুনে মেজাজে ছিলেন। চারটি চার এবং দু’টি ছয় মারেন তিনি। ওই ওভারে ওঠে ২৮ রান। ম্যাচ শেষে ঋষভ বলেন, “আরসিবি-র ইনিংস যত এগিয়েছে,

পিচ তত ব্যাটিং সহায়ক হয়ে উঠেছিল। সেই মুস্তাফিজুরের ওভারটাই ম্যাচের রং পাল্টে দিল। আমার মনে হয় পরিকল্পনা অনুযায়ী বল করা উচিত ছিল।

কিন্তু চাপ ছিল আমাদের উপর। শেষ দিকে কার্তিক যে ভাবে ব্যাট করল তা সত্যিই প্রশংসনীয়।” এই ভুল থেকেই শিক্ষা নিয়ে এগিয়ে যেতে চান দিল্লি অধিনায়ক।

তিনি বলেন, “এক দিকের বাউন্ডারি ছোট ছিল। ব্যাটাররা সেই দিকেই লক্ষ্য করে খেলছিল। সেই কারণেই কুলদীপকে (যাদব) অন্য দিক থেকে বল করার জন্য নিয়ে আসি।

দল হিসেবে আরও ভাল খেলার জন্য কথা বলতে হবে নিজেদের মধ্যে। নিজেদের ভুল থেকে শিক্ষা নিতে হবে পরের ম্যাচে খেলতে নামার আগে।” হেরে গেলেও ওয়ার্নারের প্রশংসা করেন পন্থ।

তিনি বলেন, “আমার মনে হয় ওয়ার্নার খুব ভাল ব্যাট করেছে এবং আমাদের জয়ের আশা দেখিয়েছিল। মিচেল মার্শকে আমি দোষ দিচ্ছি না। এটাই ওর প্রথম ম্যাচ। তবে মাঝের ওভারে আমদের আরও ভাল খেলা উচিত ছিল।”