মোদির সেই চিঠির উত্তরে যা বললেন শাহবাজ

পাকিস্তানের সদ্য ক্ষমতা নেওয়া প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে আগেই শুভেচ্ছা জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। । এর পর হাতে লেখা চিঠিও পাঠিয়েছিলেন তিনি।

মোদির সেই চিঠির উত্তর দিয়েছেন শাহবাজ। ভারতের সঙ্গে শান্তি এবং সহযোগিতাপূর্ণ সম্পর্কেই পাকিস্তান আগ্রহী বলে জানিয়েছেন তিনি। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

চিঠিতে শাহবাজ শরিফ জম্মু ও কাশ্মীর সংকট সমাধানের কথাও বলেছেন। তিনি জানান, ইসলামাবাদ সব সময়ই শান্তিপূর্ণ ও পারস্পরিক সহযোগিতায় বিশ্বাসী।

মোদিকে দেওয়া চিঠিতে তিনি আরও লেখেন, অভিনন্দন বার্তার জন্য আপনাকে ধন্যবাদ। পাকিস্তান শান্তিপূর্ণ ও পারস্পরিক সহযোগিতার বন্ধনে বিশ্বাসী।

জম্মু ও কাশ্মীরের মতো অমীমাংসিত বিরোধের শান্তিপূর্ণ নিষ্পত্তি অপরিহার্য। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তানের লড়াইয়ের কথা সবাই জানে। এবার দুই দেশের মধ্যে শান্তি ও সামাজিক-অর্থনৈতিক উন্নতির দিকে মনোযোগ দেওয়া প্রয়োজন।

এর আগে, গত সোমবার পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শাহবাজ শরিফ। তাকে অভিনন্দন জানিয়ে মোদি লেখেন, শুভেচ্ছা। শান্তি,

স ন্ত্রাসমুক্ত অঞ্চলের আশায় থাকবে ভারত। ভারত যে সব সময় প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার পক্ষে সে কথাও মনে করিয়ে দিয়েছিলেন মোদি। সেই চিঠিরই উত্তর দিলেন শাহবাজ।