জাতীয় দলের তিন ফরমেটে আনামুল হক বিজয়কে দেখতে চান মাশরাফি বিন মুর্তজা

বর্তমান সময়ে ক্যারিয়ার সেরা ফর্মে রয়েছেন জাতীয় দলের সাবেক ওপেনার আনামুল হক বিজয়। ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে একের পর এক দুর্দান্ত ইনিংস উপহার দিচ্ছেন তিনি।

টুর্ণামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। দীর্ঘদিন ধরেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল থেকে বাইরে রয়েছেন আনামুল হক বিজয়। তবে ঢাকা প্রিমিয়ার লিগে পারফরম্যান্স দেখে মাশরাফি বললেন ‘তিন ফরম্যাটেই বিজয় কে দেখতে চান জাতীয় দলে’।

বাংলাদেশ জাতীয় দলে অভিষেকের পর মাত্র ১৮ ইনিংসের মধ্যে তিনটি সেঞ্চুরি করেছিলেন আনামুল হক বিজয়। যা দেশের ক্রিকেটে এখনও একটি মাইলফলক। এরপর ভালোই চলছিল তার ব্যাটিং।

২০১৫ অস্ট্রেলিয়া ওয়ানডে বিশ্বকাপের আগে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পরপর দুই ম্যাচে ৮০ ও ৯৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি।বিশ্বকাপেও সুযোগ পেয়েছিলেন অটো চয়েজ হিসেবে। কিন্তু বিশ্বকাপ চলাকালীন সময়ে ইনজুরিতে পড়ে কপাল পোড়ে আনামুল হক বিজয়ের।

এরপর থেকে জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েন আনামুল হক বিজয়। ২০১৮ সালে দেশের মাটিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজের বিপক্ষে সিরিজে সুযোগ পেলেও নামের প্রতি সুবিচার করতে পারেননি বিজয়।

সর্বশেষ ২০১৯ সালে কলম্বোতে ওয়ানডে ম্যাচ খেলেন তিনি। এরপর আর জাতীয় দলে সুযোগ পাননি বিজয়। তবে বর্তমান সময়ে ক্যারিয়ার সেরা ফর্মে ধরেছেন আনামুল হক বিজয়। ঢাকা প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ৮ ইনিংসে ব্যাট করেছেন তিনি। যেখানে সিটি ক্লাবের বিপক্ষে ৬০ রানের ইনিংস দিয়ে টুর্নামেন্ট শুরু করেন বিজয়।

এরপরেই রুপগঞ্জ টাইগার্সের বিপক্ষে তুলে নেন সেঞ্চুরি। এছাড়াও শাহিন পুকুরের বিপক্ষে ক্যারিয়ার সেরা ১৮৪ রানের ইনিংস খেলেছেন বিজয়। ৮ ইনিংসে বিজয় রান করেছেন (৭০, ১২৭, ৫৩, ৩৩, ১৮৪, ১৫, ৯৪, ৭৭) মোট ৬৪৩ রান। সবচেয়ে ভালো খবর এই টুর্নামেন্টের এখনো পর্যন্ত তার স্ট্রাইক রেট সেরা ১০ রান সংগ্রাহকের মধ্যে সর্বোচ্চ ১০০.১৫।

করেছেন দুটি সেঞ্চুরি এবং চারটি হাফ সেঞ্চুরি। তার ব্যাটিং গড় ৮০.২৭। এছাড়াও টুর্নামেন্টের সর্বোচ্চ ৫৮টি চার এবং ২৯টি ছক্কা হাঁকিয়েছেন আনামুল হক বিজয়। নিঃসন্দেহে তার ক্যারিয়ারের যেকোনো মুহূর্তে থেকে বর্তমান সময়ে সেরা ফর্মে রয়েছেন আনামুল হক বিজয়।

তাইতো জাতীয় দলের তিন ফরম্যাটেই তাকে দেখতে চান মাশরাফি বিন মর্তুজা। গতকাল সাংবাদিকদের সাথে আলাপকালে মাশরাফি বিন মুর্তজা আনামুল হক বিজয় কে নিয়ে বলেন,

“বিজয়কে যেকোনো ফরম্যাটেই দেখা যেতে পারে। যেভাবে রান করছে আমি মনে করি, অবশ্যই রাডারে আছে। সত্যি বলতে আমার কাছে মনে হয় যে, তাদের খুব ভালো সুযোগ আছে। তাদের কাজ পারফর্ম করা, তারা করছে”।