মেসির অনুশীলনকে পশুর সাথে তুলনা করে যা বললেন আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজে

আধুনিক ফুটবলের এক আকর্ষণীয় জাদুকর লিওনেল মেসি। তার পায়ের জাদুতে মুগ্ধ-বিমোহিত গোটা ফুটবল বিশ্ব। আর্জেন্টিনার হয়ে ২০০৫ সালের ১৭ আগস্ট হাঙ্গেরির বিপক্ষে এই সুপারস্টারের অভিষেক হয়।

৬৩তম মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামার মাত্র ২ মিনিট পর লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। কে জানত সেই ছোট্ট ছেলেটিই হয়ে উঠবেন আজকের মেসি!

দেশটির ২৮ বছরের অপেক্ষা শেষ করে আন্তর্জাতিক শিরোপা জেতারও নেতৃত্ব দিয়েছেন লিওনেল মেসি। আলবিসেলেস্তেদের হয়ে প্রতিটি ম্যাচেই নিজেকে উজার করে

দেন তিনি। তবে বিশ্বকাপ বাছাইয়ের সর্বশেষ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে শুরুর একাদশে ছিলেন না মেসি। যদিও জাতীয় দলের হয়ে খেলতে কতটা মরিয়া আর্জেন্টাইন অধিনায়ক, সেটির প্রমাণ মেলে সতীর্থ মার্টিনেজের কথায়।

আলবিসেলেস্তে গোলরক্ষক জানালেন, অনুশীলনে কতটা পরিশ্রম করেন মেসি। উদাহরণ হিসেবে টানলেন পশুকে। তিনি বলেছেন, ‘মেসি সবসময় খেলতে চায়। অনুশীলনে সে একটা পশুর মতো।

সে তার সেরা পর্যায়ে থাকতে চায় সবসময়, কিন্তু এখন শতভাগ ফিট ছিল না। মেসি নিজেও জোর করতে চায়নি, আমার কাছেও এটি ভালো লেগেছে।’

উরুগুয়ের বিপক্ষে ম্যাচ নিয়ে মার্টিনেজ বলেছেন, ‘আমরা জানতাম এই ম্যাচটা অনেক কঠিন হবে। বিশেষত আগের ফলাফলের পর, তাদের পয়েন্ট পাওয়া উচিত ছিল।

তারা খুব দারুণ একটা ম্যাচ খেলেছে। পিচ কঠিন ছিল। আমরা মাঝমাঠে বেশি খেলতে পারিনি কারণ বল লাফাচ্ছিল।’