ভারতকে ‘লজ্জায় ডুবিয়ে’ যা বললেন কিইউ অধিনায়ক কেন উইলিয়ামসন

টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা দ্বিতীয় হারের লজ্জা পেল ভারত। পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের পর এবার নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে পরাজয়ের লজ্জায় ডুবলেন বিরাট কোহলিরা।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে কিউই বোলারদের তোপের মুখে মাত্র ১১০ রান তুলতে সক্ষম হয় বিরাট কোহলি অ্যান্ড কোং।

জবাব দিতে নেমে ড্যারিল মিচেলের ঝড়ের মুখে বড় পরাজয় স্বীকার করতে বাধ্য হলো ভারত। ৩৩ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা।

ভারতের বোলারদের পাড়ার ক্রিকেটারদের মতোই পিটিয়ে হেসেখেলে দুর্দান্ত জয় পেয়েছে নিউজিল্যান্ড।এরপরও ভারতকে শক্তিশালী দল বলে সমীহ করলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কেন উইলিয়ামসন বলেন, ‘খেলায় আমরা সবসময় পরিকল্পনা নিয়ে এগিয়ে গিয়েছিলাম। আমাদের ছেলেদের দুর্দান্ত অলরাউন্ডিং পারফরম্যান্স দেখিয়েছে শক্তিশালী ভারতের বিপক্ষে। আমরা গোটা ম্যাচজুড়ে ভারতের ওপর চাপ তৈরি করতে সক্ষম হয়েছি।

এছাড়া ওপেনাররা যেভাবে পারফর্ম করে জয়ের পথে দারুণ এক প্ল্যাটফর্ম তৈরি করে দিয়ে গেছে। আমাদের বোলিং আক্রমণে দুই স্পিনার ভারসাম্য এনেছে। আমি মনে করি দলের যৌথ ইউনিটটি (পেস-স্পিন) অসাধারণ ছিল। আমরা আমাদের প্রথম ম্যাচেও কিছু খুব ভালো লক্ষণ দেখেছি এবং আমরা সেটাই এই ম্যাচে কার্যকর করেছি।’

উইলিয়ামসন আরো বলেন, ‘দেখুন আপনি যদি এমন শক্তিশালী দলের বিপক্ষে সব সময় খেলেন, সেটা কাজে দেয়। ইশ শোধি একজন অসাধারণ টি-টোয়েন্টি বোলার, বিশেষ করে সাদা বলে দারুণ বল করে সে। দলের জয়ে সে একটি বড় ভূমিকা পালন করেছে। এই কন্ডিশনে স্পিন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।’ যুগান্তর