ড. সরোয়ার সিদ্দিকীসহ ২৯ জন নেতা-কর্মীকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ জামায়াতে ইসলামী কুমিল্লা দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার সেক্রেটারি ড. সরোয়ার সিদ্দিকীসহ ২৯ জন নেতা-কর্মীকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ২৯ অক্টোবর প্রদত্ত এক বিবৃতিতে বলেন:

“বাংলাদেশ জামায়াতে ইসলামী কুমিল্লা দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার সেক্রেটারি ড. সরোয়ার সিদ্দিকীসহ ২৯ জন নেতা-কর্মী ২৮ অক্টোবর একটি রাজনৈতিক মিথ্যা মামলায় কুমিল্লার একটি আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। বিজ্ঞ আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেছেন।

ইতোপূর্বে তারা হাইকোর্ট থেকে এই মামলায় জামিনে ছিলেন। আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে তারা ২৮ অক্টোবর আদালতে হাজির হয়েছিলেন। কিন্তু আদালত তাদের জামিন নামঞ্জুর করায় আমরা বিস্মিত হয়েছি। এই মামলায় একজন মৃত ব্যক্তিসহ দুজন প্রবাসীকেও আসামি করা হয়েছে।

এতেই প্রমাণিত হয় এ মামলার কোনো ভিত্তি নেই। শুধুমাত্র রাজনৈতিকভাবে হয়রানি করার হীন উদ্দেশ্যেই তাদেরকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। রাজনৈতিক মিথ্যা মামলা দিয়ে নেতা-কর্মীদের গ্রেফতারে সরকারের এই ফ্যাসিবাদী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অবিলম্বে কুমিল্লা দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার সেক্রেটারি ড. সরোয়ার সিদ্দিকীসহ সারাদেশে গ্রেফতারকৃত জামায়াতে ইসলামীর সকল নেতা-কর্মীকে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।”