ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে পারফরমেন্স নিয়ে যা বললেল: মাহমুদুল্লাহ রিয়াদ

বিশ্বকাপের মূলপর্বে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারছেনা বাংলাদেশ দল। বিশ্বকাপ শুরুর আগে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর অনেক প্রত্যাশা ছিল টাইগারদের নিয়ে। কিন্তু টুর্নামেন্ট শুরুর ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হারের সেই চাপ সামাল দিয়ে এখন উঠতে পারেনি বাংলাদেশ।

শ্রীলংকার বিপক্ষে হারের পর ইংল্যান্ডের বিপক্ষে আজ ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ। টুর্নামেন্ট শুরু থেকে এখন পর্যন্ত প্রত্যাশা অনুযায়ী ব্যাট হাতে পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ। তাইতো ম্যাচ শেষে আজ হতাশা প্রকাশ করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

ইংল্যান্ডের বিরুদ্ধে অসহায় আত্মসমর্পণের পর টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, পাওয়ার হিটিংয়ের চেয়েও দক্ষতায় জোর দিয়ে খেলার চেষ্টা করে আমাদের ব্যাটাররা। সেই মানসিকতা পাল্টে ফেলার ইচ্ছা নেই আমাদের। কারণ আমাদের বিশ্বাস, এই ব্র্যান্ডের ক্রিকেট খেলেই ভালো সংগ্রহ গড়তে পারি আমরা।

মাহমুদউল্লাহ আরও বলেন, অবশ্যই ব্যাট হাতে আমাদের পারফরমেন্স ছিল হতাশাজনক। সম্পূর্ণ ব্যাটিং উপযোগী উইকেটে আমাদের সূচনা ভালো হয়নি। ইনিংসের মাঝখানেও গড়ে ওঠেনি কোনো জুটি। আবুধাবির এই উইকেটে ভালো সূচনা অনেক গুরুত্বপূর্ণ। কারণ পরবর্তীতে ব্যাট করাটা কঠিন হয়ে যায়।

একের পর হতাশাজনক পারফরমেন্সের পরও আশার কথাই শুনিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। বলেছেন, নিজেদের দক্ষতা এবং দুর্বলতার দিকগুলোকে নতুন করে খুঁজে বের করতে চাই আমরা। এবং সামনে আরও ভালো পরিকল্পনা নিয়ে আসতে চাই।