‘মানিকে মাগে হিথে’ গায়িকা ইয়োহানির এক মাসের আয় লজ্জায় ফেলে দেবে বড় বড় সংস্থার কর্মীদেরও

সমপ্রতি একটি গান ‘মানিকে মাগে হিথে’ সারা ফেলে দিয়েছিল পুরো বিশ্ব জুড়ে। শ্রীলংকান এই গানটি এখন ভারত বাংলাদেশ সহ সবার মুখে মুখে। গানটির শিল্পী শ্রীলংকান মেয়ে ইয়োহানি ডি সিলভা (Yohani De Silva)।সেই ২০১৯ সাল থেকে ইউটিউবে (YouTube) নিজের গাওয়া গান শেয়ার করছিলেন শ্রীলঙ্কান গায়িকা ইয়োহানি ডি সিলভা (Yohani De Silva)।

২ বছরের কঠোর পরিশ্রম এবং সাধনার ফল শেষমেষ ২০২১-এ এসে পেয়েছেন তিনি। তার গাওয়া ‘মানিকে মাগে হিথে’ (Manike Mage Hithe) আজ সুপার ডুপার হিট। এই একটি গানেই সারা দুনিয়া মাতিয়েছেন এই শ্রীলঙ্কান গায়িকা। তিনি কোনও স্টেজ পারফর্মার নন, ছবির প্লেব্যাক সিঙ্গারও নন। তার নিজের লেখা ও সুরে নিজের গাওয়া গানই সুরের জগতে তাকে পাকাপোক্ত জায়গা করে দিয়েছে।

যদিও তার শুরুটা এমন গ্ল্যামারাস ছিলনা। তবে গত দুই বছর ধরে তিনি চেষ্টা চালিয়ে গিয়েছেন। একের পর এক গান নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করেছেন। কিন্তু তাতে অবশ্য সেভাবে সাড়া পাচ্ছিলেন না তিনি। চলতি বছরের জুন মাস থেকেই অবশ্য একটু একটু করে তার ভাগ্য ফিরতে থাকে। এই বছরের জুন মাসেই ইউটিউবে মুক্তি পায় তার গাওয়া মানিকে মাগে হিথে। তবে ইয়োহানির অন্যান্য গানের মতো এটিও প্রথমদিকে কিন্তু সেভাবে জনপ্রিয়তা পায়নি।

ইয়োহানির জীবনের মোড় ঘুরে যায় জুলাই মাসে। কারণ এই জুলাই মাসেই ভারত এবং বাংলাদেশে ছড়িয়ে পড়ে মানিকে মাগে হিথে। ব্যাস, তারপর ভিউ বাড়তে থাকে এই সিংহলী গানের। ভাষাগত বাধা থাকলেও গানের রোমান্টিসিজম শ্রোতাকে ঠিকই স্পর্শ করেছে। শুধু তাই নয়, মিষ্টি গায়িকার মিষ্টি সুরেলা কণ্ঠও বিদেশি ও ভিন ভাষাভাষীদের কাছে গানের ইউএসপির মতো কাজ করেছে। জুলাই-আগস্ট জুড়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই গানের জনপ্রিয়তা আরও বাড়ে।

ইউটিউবে ইতিমধ্যেই ১০৭ মিলিয়ন বার দেখা হয়েছে এই গানের অরিজিনাল ভিডিওটি। কাজেই ভিউ বাড়ার সঙ্গে সঙ্গে ইয়োহানির ব্যাঙ্ক ব্যালেন্সটিও যে ক্রমশ ফুলেফেঁপে উঠছে তা আর আলাদা করে বলে দেওয়ার অপেক্ষা রাখে না। ইউটিউব থেকে আগস্ট মাসে ইয়োহানি আয় করেছেন প্রায় ৬৯ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫০ লক্ষ ৮১ হাজার ৪৭৭ টাকার সমান। এর আগে জুলাই মাসে ইয়োহানি ইউটিউব থেকে ৭.৫২ হাজার ডলার আয় করেন। ভারতীয় মুদ্রায় যা ৫ লাখের থেকে কিছু বেশি।

প্রসঙ্গত, ইয়োহানি এখন রয়েছেন জনপ্রিয়তার শীর্ষে। শুধু তার দেশেই নয় তিন সাড়া ফেলে দিয়েছেন পুরো এশিয়ার মধ্যে। আর তার এই সাফল্যের মধ্যে আরো একটি পালক জুড়তে যাচ্ছে। জানা গেছে খুব শিঘ্রই বলিউডে অভিষেক হবে তার।